""
Sunday, September 25, 2022
Homeস্পোর্টস-স্পটমরুরাজ্যের বিরুদ্ধে বাইশ গজে বাংলার মহিলাদের দাপট

Latest Posts

মরুরাজ্যের বিরুদ্ধে বাইশ গজে বাংলার মহিলাদের দাপট

ঘরোয়া ক্রিকেটেও ঝুলনের ধারাবাহিতা অটুট

- Advertisement -

Sports Desk: মহিলাদের সিনিয়র একদিনের ক্রিকেটে বাংলা নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে বেঙ্গালুরুতে, রাজস্থানের বিরুদ্ধে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(বিসিসিআই) পরিচালিত এই টুর্নামেন্টে বাংলা এলিট স্তরে গ্রুপ ‘এ’তে রয়েছে। একই গ্রুপে অন্ধ্র, হিমাচল প্রদেশ,পাঞ্জাব এবং হায়দরাবাদ টিম রয়েছে।

রাজস্থানের বিরুদ্ধে বাংলার অধিনায়ক ঝুলন গোস্বামী টসে জিতে ফ্লিডিং’র সিদ্ধান্ত নেয়। আর এই টস ফ্যাক্টর ৫০ ওভারের ম্যাচে ক্লিক করে। রাজস্থান ৫০ ওভারে ৮ উইকেটে ২০৬ রানে গুটিয়ে যায়। রাজস্থানের টপ অর্ডার এদিন বাংলার বোলিং লাইন আপের মুখে পড়ে কার্যত মাথা তুলে দাঁড়াতে পারেনি।

- Advertisement -

তবে মরুরাজ্যের অধিনায়ক জাসিয়া আখতার মাটি কামড়ে পড়ে থেকে সেঞ্চুরি করেন,১২৬ বলে ১০৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে রুক্মিণী রায়ের বলে প্রতিভার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

রাজস্থান দল যখন কোণঠাসা বাংলার মহিলা বোলারদের দাপটে ওই সময়ে জাসিয়া আখতারকে যোগ্য সঙ্গ দেয় বিএন মিনা। ৬২ বলে ৪০ রান করে সুকন্যা পারিদা রান করতেই প্যাভিলিয়ন ফিরে আসেন মিনা। মিনা যখন রান আউট হয় রাজস্থান তখন ৪১.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে। জাসিয়া আখতার এবং মিনার জুটি মরুরাজ্যের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যায়। এরপরে যখন ১৭০ রান স্কোরবোর্ডে রাজস্থানের, এমন সময়ে অধিনায়ক জাসিয়া আখতারের উইকেট হারায় মরুরাজ্য। শেষের দিকে ঝড়ো ইনিংস খেলে এস এস সিধু, ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন এবং এসপি শর্মা নট আউট ৯ রানে।

রাজস্থানের হয়ে ওপেনার পিবি শর্মা ব্যক্তিগত ৭ রানের মাথায় বাংলার অধিনায়ক ঝুলন গোস্বামীর বলে ক্যাচ দিয়ে বসে পিপি পালের হাতে। এদিনের ম্যাচে ঝুলন ৫ ওভারে, তিনটে মেডেন ওভার, ৯ রান দিয়ে এক উইকেট পেয়েছে। বাংলার হয়ে সুলতানা এবং রুক্মিণী রায় দুটি করে এবং ধর ও সুকন্যা পারিধা ১ টি করে উইকেট পেয়েছে।

রাজস্থানের এস আর জাঠ (৪), উইকেটরক্ষক প্রজাক্তা(৬), গর্গ রানের খাতা না খুলেই আউট হয়েছে। টিনি বৈষ্ণব (১) এবং এসএল মিনা তিন রান করেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss