T20 World Cup: চলতি বিশ্বকাপে ভারত প্রথম স্কোরবোর্ডে ২০০ রানের গণ্ডি টপকাল

আফগানিস্তান টসে জিতে বোলিং'র সিদ্ধান্ত নেয়

450
India-Afghanistan match in T20 World Cup

Sports Desk: চলতি টি -২০ বিশ্বকাপের সুপার ১২ নক আউটে খাদের কিনারায় ভারত,অনিশ্চিত শেষ চারে যাওয়ার ভবিষ্যৎ। এমন আবহে বুধবার, আবুধাবি’র জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে রোহিত শর্মা ওপেনিং করতে নেমে চলমান বিশ্বকাপে অর্দ্ধশতরান করলো। আফগানিস্তান টসে জিতে বোলিং’র সিদ্ধান্ত নেয়।

৪৭ বলে ৭৪ রান করে হিটম্যান রোহিত শর্মা করিম জানাতের বলে মহম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে আসেন, ভারতের স্কোর ছিল ১৪.৪ ওভারে এক উইকেট হারিয়ে ১৪০ রান।

ভারত নিজেদের সুপার ১২ নক আউটে প্রথম ম্যাচ খেলেছিল পাকিস্তানের বিরুদ্ধে। ১০ উইকেটে বাবর আজমের পাকিস্তান ভারতের কাছ থেকে ঐতিহাসিক জয় ছিনিয়ে নেয়। পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মা এক বল খেলে রানের খাতা না খুলেই শাহিন আফ্রিদির বলে এলবিডব্লু’র জালে জড়িয়ে পড়ে আউট হয়েছিল। দ্বিতীয় ম্যাচ ভারতের নিউজিল্যান্ডের বিরুদ্ধে। কিউইরা ৮ উইকেটে জেতে, টিম ইন্ডিয়াকে হারিয়ে। ওই ম্যাচে হিটম্যান ১৪ বলে ১৪ রান করে সোধির বলে মার্টিন গুপ্টিলের হাতে ক্যাচ দিয়ে ফিরে আসেন।

তৃতীয় ম্যাচে সুপার ১২ নক আউটে ভারতের ওপেনার কে এল রাহুল করেছেন অর্দ্ধশতরান, আফগানদের বিরুদ্ধে থেমেছেন ৬৯ রানে,৪৮ বল খেলে। পাকিস্তানের বিরুদ্ধে ৩, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ রান ব্যাট থেকে বেরিয়ে এসেছিল কেএল রাহুলের। ১৪৭ রান ২উইকেটে কেএল রাহুল আউট হতে ভারতের স্কোর দাঁড়ায়।
ক্রিজে জুটি বাধে ঋষভ পহ্ন আর হার্দিক পান্ডিয়া। ঋষভ ১৩ বলে ২৭ এবং পান্ডিয়া ১৩ বলে ৩৫ রান করে এবং দুজনেই নট আউট থাকেন। ২০ ওভারে ভারত তোলে ২১০ রান, দুই উইকেট হারিয়ে।

চলতি টি -২০ বিশ্বকাপে সুপার ১২ নক আউটে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ভারতের স্কোরবোর্ড ২০০ রানের গণ্ডি টপকে গেল, ভারত থামলো ২১০ রানে। আফগানিস্তানের হয়ে গুলবাদিন নবি এবং করিম জানাত একটি করে উইকেট নিয়েছে।