Venkatesh Prasad: নামাজ বিবৃতির জেরে ওয়াকার ইউনিসের নিন্দায় ভেঙ্কটেশ প্রসাদ

350
Venkatesh Prasad

Sports Desk: ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad) তার এক সময়ের সমসাময়িক পাকিস্তানের প্রাক্তন বোলার ওয়াকার ইউনিসকে তার বিতর্কিত বক্তব্যের জন্য তীব্র সমালোচনা করেছেন। ওয়াকার ইউনিস বলেন, ভারত বনাম পাকিস্তান আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১ ম্যাচের সবচেয়ে বিশেষ মুহূর্তটি ছিল যখন পাক কিপার মহম্মদ রিজওয়ান হিন্দু ভারতীয়দের মাঝে নামাজ পড়েছিলেন। ঘটনাটি ঘটে ম্যাচের ড্রিঙ্ক ব্রেকের সময়ে, মাঠে তখন ভারতীয় ক্রিকেটাররা ছিল।

পাকিস্তানের প্রাক্তন বোলিং কোচ ওয়াকার ইউনিস একটি বেসরকারি নিউজ চ্যানেলে রবিবারের হাইভোল্টেজ ভারত- পাকিস্তান ম্যাচ সম্পর্কে কথা বলার সময় বলেছিলেন,”সবচেয়ে ভালো কথা, রিজওয়ান যা করেছে, মাশাল্লা, সে হিন্দুদের ঘেরা মাটিতে নামাজ পড়ল, সেটা সত্যিই আমার জন্য বিশেষ কিছু ছিল।”

কি নির্লজ্জ মানুষ: ভেঙ্কটেশ প্রসাদ তার বক্তব্যের জন্য ওয়াকার ইউনিসকে এই ভাষাতেই নিন্দা করেছেন। নিন্দার সুরে ভারতের প্রাক্তন বোলার ভেঙ্কটেশ প্রসাদ টুইট করে লেখেন,”হিন্দুওন কে বিচ মে খড়ে হোকে নামাজ পড়ি, এটা আমার জন্য খুব স্পেশাল ছিল” – ওয়াকার। খেলাধুলায় এটা বলার জন্য অন্য স্তরের জিহাদি মানসিকতা নিয়ে যায়। কি নির্লজ্জ মানুষ।”

এর আগে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়কে ইসলাম ও মুসলিম বিশ্বের বিজয় বলে অভিহিত করেছিলেন এবং এমনকি দাবি করেছিলেন যে ভারতের মুসলমানরা পাকিস্তান দলকে সমর্থন করেছিল।

শেষ পর্যন্ত ম্যাচে তার (ওয়াকার ইউনিস) বিশেষ মুহূর্ত হিসেবে হিন্দু ভারতীয় ক্রিকেটারদের মাঝখানে মহম্মদ রিজওয়ানের নামাজ পড়া সম্পর্কে ইউনিসের মন্তব্যকে ভেঙ্কটেশ প্রসাদ মেনে নিতে না পেরে নিজের মতামত টুইট করেছেন।