7.9 C
London
Monday, December 5, 2022
Homeস্পোর্টস-স্পটSouth Africa vs India: চোটের কারণে দ্বিতীয় টেস্টে ছিটকে গেলেন বিরাট কোহলি

Latest Posts

South Africa vs India: চোটের কারণে দ্বিতীয় টেস্টে ছিটকে গেলেন বিরাট কোহলি

- Advertisement -

Sports desk: দক্ষিণ আফ্রিকার (South Africa vs India) বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে সোমবার জোবার্গে’র, ওয়ান্ডারর্সে কেএল রাহুল ভারতের হয়ে অধিনায়কত্ব করতে নেমে টসে জিতে ব্যাটিংর সিদ্ধান্ত নিয়েছে। ক্যাপ্টেন বিরাট কোহলি পিঠের উপরের অংশে খিঁচুনি ধরায় প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন। বিরাটের চোটের কারণে দ্বিতীয় টেস্ট ম্যাচে হনুমা বিহারি প্রথম একাদশে জায়গা পেয়েছে।

চলতি সিরিজে ভারত ‘বক্সিং ডে’ টেস্টে প্রোটিয়াদের শক্ত ঘাটি সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে ১১৩ রানে জয় ছিনিয়ে নিয়ে, সিরিজে আপাতত ১-০’তে এগিয়ে।

- Advertisement -

এশিয়া মহাদেশের টেস্ট ক্রিকেট খেলা দেশগুলোর মধ্যে একমাত্র ভারত অধিনায়ক বিরাট কোহলি ২০২১-২২ দক্ষিণ আফ্রিকা সফরে এসে প্রোটিয়াদের অভেদ্য দূর্গ বলে পরিচিত সেঞ্চুরিয়নে ডিন এলগারদের ধুলো মাখিয়ে ঐতিহাসিক টেস্ট ম্যাচ জয় করেছে। জয়ের এই ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখে দ্বিতীয় টেস্ট জয়ই যে এখন টিম ইন্ডিয়ার পাখির চোখ তা বলার অপেক্ষা রাখে না।

এই প্রতিবেদন লেখার সময় ভারত মায়াঙ্ক অগ্রবাল ১৪ এবং কেএল রাহুল ১ রানে ব্যাট করছে। ভারতের রান ১৬, কোন উইকেট না হারিয়ে।
দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগে অজিঙ্কা রাহানে বলেন, আমি এই মাঠ ভালোবাসি, এখানে খেলতে ভালোবাসি কারণ আমি খুব ভালো ভাইবস পাই। আমরা প্রথম টেস্ট জিতেছি, কিন্তু এটা গোড়া থেকে শুরু করার কথা।

রাহানে বলেন, এটা সবই নতুন করে শুরু করা এবং আমাদের আজকের সেরা দেওয়ার বিষয়ে। আমরা বর্তমানের মধ্যে থাকতে পছন্দ করি। আমাদের দুটো ম্যাচ বাকি আছে, তাই আমাদের ইতিবাচক হতে হবে এবং আমাদের সেরাটা দিতে হবে। শেষ টেস্টে দল হিসেবে আমাদের পারফরম্যান্স ভালো ছিল, কিন্তু আমাদের এই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে এবং সেই অনুযায়ী খেলতে হবে।

প্রথম টেস্টে নিজের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে রাহানে বিলেন, গত ম্যাচে ভালো ব্যাটিং করায় আমি মানসিকভাবে ভালো বোধ করছি, কিন্তু দুই ইনিংসে যেভাবে আউট হয়েছি তাতে হতাশ হয়েছি।

দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম একাদশ : কেএল রাহুল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋষভ পহ্ন (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রিত বুমরাহ(সহ অধিনায়ক), মহম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা প্রথম একাদশ : ডিন এলগার (অধিনায়ক), এইডেন মার্করাম, কিগান পিটারসেন, রাসি ভ্যান ডের ডুসেন, টেম্বা বাভুমা, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), মার্কো জানসেন, কাগিসো রাবাদা, কেসব মহারাজ, ডুয়ান অলিভিয়ার, লুঙ্গি এনগিদি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss