5.9 C
London
Saturday, December 3, 2022
Homeটেক-টকদিল্লি-NCR এ চালু বিনামূল্যে Jio True 5G পরিষেবা

Latest Posts

দিল্লি-NCR এ চালু বিনামূল্যে Jio True 5G পরিষেবা

- Advertisement -

দিল্লি-এনসিআর জুড়ে শুরু হয়েছে Jio True 5G পরিষেবা। কোম্পানিটি গত মাসে তার বিটা পরীক্ষা শুরু করেছে। এখন কোম্পানি এটি চালু করেছে। ব্যবহারকারীরা 1Gbps পর্যন্ত গতিতে 5G নেটওয়ার্কে অ্যাক্সেস পাবেন। কোম্পানির দাবি যে দিল্লি-এনসিআর জুড়ে সত্যিকারের 5G পরিষেবা চালু করা প্রথম কোম্পানি। তবে এয়ারটেলের 5G প্লাস পরিষেবা দিল্লি-এনসিআরেও শুরু হয়েছে। দিল্লির পাশাপাশি নয়ডা এবং গুরুগ্রামেও এয়ারটেলের 5G সিগন্যাল পাওয়া যাচ্ছে।

অ্যাপল, স্যামসাং এবং গুগলও নিশ্চিত করার পরে, 5G OTA আপডেট শীঘ্রই রোল আউট হবে। Reliance Jio True 5G পরিষেবার জন্য স্বাগত অফার ঘোষণা করেছে। এই অফারের আওতায় ব্যবহারকারীরা কোনো অতিরিক্ত খরচ ছাড়াই 1Gbps গতিতে আনলিমিটেড 5G ডেটা পাবেন। কোম্পানি তার রিলিজে জানিয়েছে যে Jio-এর True 5G পরিষেবা দিল্লি, নয়ডা, গুরুগ্রাম, গাজিয়াবাদ এবং ফরিদাবাদের বেশিরভাগ অংশে পাওয়া যাবে। কোম্পানি 2022 সালের ডিসেম্বরের মধ্যে সমস্ত বড় শহরে True 5G পরিষেবা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

- Advertisement -

একই সময়ে, Jio আগামী বছরের (ডিসেম্বর 2023) শেষ নাগাদ ভারত জুড়ে True 5G পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছে। 1 অক্টোবর 5G পরিষেবা চালু হওয়ার পরে, Airtel এবং Jio দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু, বারাণসী ইত্যাদি সহ দেশের অনেক শহরে তাদের 5G পরিষেবা শুরু করেছে।

  • এয়ারটেল 5জি প্লাস

এয়ারটেলের 5G প্লাস পরিষেবাও দিল্লি-এনসিআর-এর বেশিরভাগ এলাকায় শুরু হয়েছে। কোম্পানিটি গত মাসের ৬ অক্টোবর দেশের ৮টি শহরে Airtel 5G Plus পরিষেবা চালু করেছে। কোম্পানি 2024 সালের মার্চের মধ্যে ভারত জুড়ে 5G প্লাস পরিষেবা দেওয়ার দাবি করছে। একই সময়ে, আগামী বছরের ডিসেম্বরের মধ্যে, দেশের সমস্ত বড় শহরে Airtel-এর 5G পরিষেবা পাওয়া যাবে।

  • নতুন সিম নিতে হবে?

Jio এবং Airtel-এর 5G পরিষেবার জন্য, ব্যবহারকারীদের অবশ্যই একটি 5G সক্ষম স্মার্টফোন থাকতে হবে। ব্যবহারকারীদের নতুন সিম কার্ড নিতে হবে না। এই উভয় কোম্পানির বিদ্যমান সিম কার্ড 5G সমর্থন করে। টেলিকম সংস্থাগুলি বর্তমানে 5G পরিষেবার জন্য অতিরিক্ত চার্জ নিচ্ছে না। তবে, কোম্পানিগুলি সম্পূর্ণরূপে 5G পরিষেবা চালু করার পরে নতুন পরিকল্পনা ঘোষণা করতে পারে। 5G নেটওয়ার্কে খুব দ্রুত ডেটা খরচ হয়। শুধুমাত্র স্পিড টেস্ট করার সময়, ব্যবহারকারীরা 300 থেকে 600MB ডেটা ব্যবহার করেন।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন দিল্লি-NCR এ চালু বিনামূল্যে Jio True 5G পরিষেবা
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss