5.5 C
London
Saturday, December 3, 2022
Homeঝগড়া করলে ব্রেনের সেল নষ্ট হয়: মমতা

Latest Posts

ঝগড়া করলে ব্রেনের সেল নষ্ট হয়: মমতা

- Advertisement -

শাসক বিরোরী রাজনৈতিক তরজায় মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) নতুন উক্তি ঝগড়া করলে ব্রেনের সেল (Brain Cells) নষ্ট হয়। তাঁর মন্তব্যের পর রাজনৈতিক মহলের আলোচনা দলীয় নেতাদের বার্তা দিয়ে ঠান্ডা হতে বললেন মমতা।

রাজ্যজুড়ে একাধিক দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে শাসক দল তৃ়ণমূল কংগ্রেসের। হেভিওয়েট নেতারা জেল হেফাজতে। রাষ্ট্রপতিকে নিয়ে মন্ত্রী অখিল গিরির মন্তব্যের কারণে তৃণমূলকে তুলোধনা করছে বিরোধীরা। এরই মধ্যে সোমবার নেতাজী ইন্ডোরের এক অনুষ্ঠান থেকে নতুন প্রজন্মের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিতে গিয়ে ঝগড়া না করার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

- Advertisement -

তিনি বলেন, এক শ্রেণীর লোক শুধু সমালোচনা করে বেড়াচ্ছে। সারাক্ষণ নেতিবাচক কথা বলে চলেছে। ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের ব্রেন তথা মস্তিষ্কে অনেক কোষ রয়েছে। আমরা যখন রাগারাগি করি, যখন ঝগড়া করি, যখন খারাপ কথা ভাবি, তখন আমাদের ব্রেনের সেল নষ্ট হয়ে যায়।

মমতা বলেন, ব্রেনে কত সেল রয়েছে তা কেউ জানে না। তাই আমরা সবাই ভাল মনে থাকব, কখনও আঁকব, কখনও আকাশ দেখব, কখনও প্রকৃতি দেখব, কখনও পাহাড় দেখব। মনটাকে খোলা হাওয়ায় দেব। কাজ করতে গেলে লোকে ভুল করে। সব সময় শুধরে নেওয়া দরকার। রাস্তায় হাঁটতে গেলে আমরা হোঁচট খাই না? হোঁচট খেলে পায়ে একটু লাগে। পরে সেটাকে ঠিক করে নিতে হয়। দেখে হাঁটতে হয়। যদি কোনও ভুল ভ্রান্তি কেউ করে তা শুধরে নেওয়া হবে। তার জন্য আইন আইনের পথে চলবে।

এরপরেই মমতাকে বলতে শোনা যায়, ছাত্রছাত্রীদের সামনে আমার বলতে খারাপ লাগছে। আমি দুঃখিত। কিন্তু কিছু লোক যারা বাংলাকে ভালোবাসে না। সারাক্ষণ কুৎসা ও অপপ্রচার চালানো হচ্ছে। সব সময় চেষ্টা করবেন পজিটিভ করার জন্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তুলে ধরেন রামকৃষ্ণ দেবের উক্তি। সংকটে মাথা নিচু করে নয়, মাথা উঁচু করে বাঁচার পরামর্শ দিলেন তিনি। রাজনৈতিক মহলের ব্যাখা, দলের একাধিক নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে বারবার। সেই অভিযোগ চাপা দিতেই এই ধরনের মন্তব্য করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন ঝগড়া করলে ব্রেনের সেল নষ্ট হয়: মমতা

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss