7.9 C
London
Monday, December 5, 2022
Homeটাকা পেতে এবার কি প্রধানমন্ত্রীর পায়ে ধরতে হবে: মমতা

Latest Posts

টাকা পেতে এবার কি প্রধানমন্ত্রীর পায়ে ধরতে হবে: মমতা

- Advertisement -

জঙ্গলমহল সফরে গিয়ে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) কেন্দ্র সরকারের তরফে বরাদ্দ করা অর্থ না পাওয়ার অভিযোগে সরব হলেন। বেলপাহাড়িতে আদিবাসী নেতা বীরসা মুন্ডার প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি কেন্দ্র সরকারের প্রতি ক্ষোভ উগরে দেন। পঞ্চায়েত ভোটের আগে ঝাড়গ্রাম (Jhargram) থেকেই শুরু হলো মমতার জঙ্গলমহলে রাজনৈতিক ও প্রশাসনিক সফর।

মুখ্যমন্ত্রী বলেন বিধবা ভাতা, লক্ষ্মীর ভাণ্ডার দুই মিলবে।কেন্দ্র ১০০ দিনের টাকা দিচ্ছে না। রাজ্য থেকে টাকা তুলছে, কিন্তু রাজ্যকে দিচ্ছে না। একশ দিনের কাজে সমস্যা হচ্ছে। এই টাকা কারও দয়ার টাকা নয়, এটা রজ্যের প্রাপ্য। টাকা পেতে প্রধানমন্ত্রীর সাথে দেখা করে এসেছি। এবার কি পায়ে ধরতে হবে?

- Advertisement -

পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল কংগ্রেস সরকার পরপর বিতর্কে জড়াচ্ছে। একাধিক দুর্নীতির তদন্তে জর্জরিত সরকার। আবার রাষ্ট্রপতিকে নিয়ে মন্ত্রী অখিল গিরির মন্তব্যের পর আদিবাসী সমাজে ক্ষোভ ছড়িয়েছে। চাপের মুখে মুখ্যমন্ত্রী নিজে ক্ষমা চান।

বিতর্কের মাঝে মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর চলছে। আদিবাসী বিদ্রোহী নেতা বীরসা মুন্ডার জন্মদিবস উপলক্ষে ঝাড়গ্রাম জেলা সফরে গিয়ে বীরসা মূর্তি উন্মোচন করেন তিনি। শুধু জঙ্গলমহল নয়, উত্তরবঙ্গের আদিবাসী সমাজের প্রতিও তিনি উন্নয়ন বার্তা দেন।

মুখ্যমন্ত্রী বলেন, ১৮ লক্ষ জাতি শংসাপত্র পেয়েছেন। আগে শংসাপত্র পেত না। ৩২ কোটি ৫৩লক্ষ টাকার প্রকল্পের শিলন্যাস হয়েছে। ৫০ হাজার আদিবাসীকে পাট্টা দেওয়া হয়েছে। সরকার সবসময় আপনাদের পাশে থাকবে।সাঁওতালি ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন টাকা পেতে এবার কি প্রধানমন্ত্রীর পায়ে ধরতে হবে: মমতা

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss