7 C
London
Saturday, December 3, 2022
Homeবিস্ফোরক নির্মল মাঝি: অভিষেকের কথা শুনলে চাকরি হয়ে যেত

Latest Posts

বিস্ফোরক নির্মল মাঝি: অভিষেকের কথা শুনলে চাকরি হয়ে যেত

- Advertisement -
Nirmal Maji Abhishek Banerjee

নিয়োগ দুর্নীতির কোপে বঞ্চিত চাকরি প্রার্থীরা দীর্ঘ সময় ধরে আন্দোলন করছেন। মুখ্যমন্ত্রীর তরফে নিয়োগ নিয়ে প্রতিশ্রুতি মিললেও এখনও অবধি সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললছেন আন্দোলনকারী চাকরি প্রার্থীরা৷ এরই মধ্যে বিতর্কিত মন্তব্য করে বসলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক নির্মল মাঝি৷ তিনি বলেছেন, অভিষেকের কথা শুনলে অনেক আগেই সমাধান হয়ে যেত৷

এর আগে টেট আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে নিয়োগ নিয়ে আশ্বাস দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলে আইনি জটিলতা কাটাতে চেয়েছিলেন তিনি। কিন্তু তা এখনও কাটেনি। বরং একাধিক মামলা এখন আদালতে বিচারাধীন।

- Advertisement -

এরই মধ্যে তৃণমূল বিধায়ক নির্মল মাঝির মন্তব্য, এই যে যারা টেট আন্দোলন করছে তাদের অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আমি দেখছি। তখন যদি এরা অভিষেকের কথা শুনত তাহলে কবেই সমস্যার সমাধান হয়ে যেত। তা না করে তারা বামপন্থী আইনজীবীদের কথা শুনে কোর্টে চলে গেল। তাহলে এখন তো কোর্টের ফয়সলার জন্য অপেক্ষা করতে হবে। কোর্ট তো এখন সিদ্ধান্ত নেবে। এখন তো সরকারের কিছু করার নেই।

তিনি আরও বলেন, এখন আর মমতা বন্দ্যোপাধ্যায়কে দোষ দিয়ে কোনও লাভ নেই। একসময় দিদি নিজে বলেছিলেন সবার চাকরি দিয়ে দেব। তোমার প্রাক্তন মেয়রের কথায় মামলা করলে। আর বিজেপি তাতে সঙ্গ দিয়ে দিল। ওরা টাকা সাপ্লাই করছে। পেছন থেকে আন্দোলনে অক্সিজেন দেওয়া হচ্ছে। দিদির উপরে গোটা বিষয়টি ছেড়ে দিলে কবেই সমস্যা মিটে যেত। এখন মহামান্য আদালতের নির্দেশ আসবে সেটাই সরকার করবে। তবে এত জায়গায় আন্দোলন হচ্ছে। লাঠি, ইট ছোড়া হচ্ছে তার পরেও পুলিস সংযমের পরিচয় দিচ্ছে। সিপিএমের আমল হলে অন্য রকম কিছু হত।

এমনিতেই শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় জেল হেয়াফজতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জেল হেফাজতে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। কলকাতা হাইকোর্টের নির্দেশে সেই মামলার তদন্ত করছে ইডি৷ একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও টাকার লেনদেন এখন তদন্তকারী সংস্থার নজরে৷

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন বিস্ফোরক নির্মল মাঝি: অভিষেকের কথা শুনলে চাকরি হয়ে যেত

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss