11.3 C
London
Thursday, February 2, 2023
HomeUncategorizedকয়লাকাণ্ডে ইডির জেরা শেষে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক

Latest Posts

কয়লাকাণ্ডে ইডির জেরা শেষে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক

- Advertisement -

নিউজ ডেস্ক: আপনার সঙ্গে লড়াই করব৷ সব রাজ্যে যাব৷ যে সব রাজ্যে আপনারা গণতন্ত্রের হত্যা করেছেন৷ আপনার যা পারা করে নিন৷ সোমবার ঠিক এই ভাষাতেই বিজেপিকে চ্যালেঞ্জ জানালেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড তথা দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়৷

বাংলার কয়লা কাণ্ডে তদন্তের স্বার্থে সোমবার নয়াদিল্লিতে ইডি কার্যালয়ে হাজির হন অভিষেক৷ দিনভর তদন্তকারীদের জেরা শেষে সন্ধে নাগাদ তিনি বেরিয়ে আসেন৷ তারপরেই রনং দেহি মুর্তি ধারণ করেন তৃণমূল সাংসদ৷ তিনি বিজেপিকে উদ্দেশ্য করে সংবাদমাধ্যমের কাছে বলেন, আপনার সঙ্গে লড়াই করব৷ সব রাজ্যে যাব৷ যে সব রাজ্যে আপনারা গণতন্ত্রের হত্যা করেছেন৷ আপনার যা পারা করে নিন৷ তিনি আরও বলেন, আগামী নির্বাচনে বিজেপিকে তৃণমূল কংগ্রেস হারাবে৷ আমি আমার জীবন দিয়ে, জীবনকে বাজি রাখব. তবুও মাথা নত করব না৷’ স্বাভাবিকভাবেই এদিন ইডির জেরা শেষে বেশ উজ্জীবিত এবং উত্তেজনা দেখা গিয়েছে অভিষেকের বডি ল্যাঙ্গুয়েজে৷

- Advertisement -

কয়লা কেলেঙ্কারির মামলায় অর্থ পাচারের অভিযোগে তৃণমূল সাধারণ সম্পাদক এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাউপো অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এদিন সকালে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসে পৌঁছান৷ নয়াদিল্লির ইডি কার্যালয়ে পৌঁছে সংবাদমাধ্যমকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ইডির জারি করা নোটিশের ভিত্তিতে সোমবার তিনি হাজির হয়েছেন। অভিষেক বলেন, তদন্তে তিনি কেন্দ্রীয় সংস্থাকে পুরোপুরি সহযোগিতা করবেন।

দিল্লি যাওয়ার আগে অভিষেক বলেছিলেন, তিনি যেকোনও ধরনের তদন্তের জন্য প্রস্তুত। তবে কবে থেকে তদন্ত শুরু হবে, সে বিষয়ে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। বলা হচ্ছে, অভিষেককে দ্বিতীয়ার্ধে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে তাঁর স্ত্রীকেও এজেন্সি ডেকেছিল৷ কিন্তু তিনি করোনা মহামারীর কথা উল্লেখ করে বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য অনুরোধ করেছিলেন।

ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, যদি কোনও কেন্দ্রীয় সংস্থা তাঁর বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগে কোনও অবৈধ লেনদেনে জড়িত থাকার প্রমাণ দেয়, তবে তিনি নিজেকে ফাঁসিতে ঝুলিয়ে দেবেন। একই সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপিকে আক্রমণ করে বলেন, রাজ্য বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর বিজেপি রাজনৈতিক প্রতিশোধ নিচ্ছে।

তদন্তের বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমি যেকোন তদন্তের মুখোমুখি হতে প্রস্তুত। যদি তারা আমার বিরুদ্ধে প্রমাণ দিতে পারে, তাহলে ইডি এবং সিবিআই ব্যবহার করার দরকার নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, তারা টিএমসির সঙ্গে রাজনৈতিকভাবে লড়াই করতে পারে না, তাই এখন তারা প্রতিহিংসার রাজনীতিতে এসেছে। তারা তাদের রাজনৈতিক স্বার্থকে আরও এগিয়ে নিতে তদন্তকারী সংস্থাগুলোকে ব্যবহার করছে।

এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, কেন্দ্রীয় সরকার তাঁর ভাইপো অভিষেকের বিরুদ্ধে কয়লা কেলেঙ্কারির মামলায় তদন্ত সংস্থা ব্যবহার করছে৷ যাতে বিজেপির পরাজয়ের প্রতিশোধ নেওয়া যায়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss