11.6 C
London
Sunday, November 27, 2022
HomeUncategorizedরবিবার সকালেই কলরব, করোনা ভয় কাটিয়ে বাংলাদেশে খুলছে বিদ্যালয়

Latest Posts

রবিবার সকালেই কলরব, করোনা ভয় কাটিয়ে বাংলাদেশে খুলছে বিদ্যালয়

- Advertisement -

নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর ফের সচল হতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। আছে ভয় আশঙ্কা। তবে রবিবার সকালে ফের কলরব হবে শিক্ষায়তনে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে যখন স্কুল-কলেজ বন্ধ বাংলাদেশে (Bangladesh)।

গত ছয় মাসের অনুসন্ধান বলছে, গত দেড় বছরে প্রাথমিকের অনেক দরিদ্র শিক্ষার্থী দিনমজুর ও হকার হয়েছে। মাধ্যমিকের অনেক মেয়ে শিক্ষার্থীর এরই মধ্যে বিয়ে হয়ে গেছে। সংসারের পাশাপাশি তারা আবারও শ্রেণিকক্ষে বসবে এমন ভাবনা নেই অধিকাংশের মধ্যে। ফলে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও হয়তো অনেক পুরনো শিক্ষার্থীর দেখা মিলবে না শ্রেণিকক্ষে।

- Advertisement -

Bangladesh School Open

শনিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ কমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তবে, সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্বান্ত নেওয়া হতে পারে।

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার প্রস্তুতি হিসেবে চলছে ধোয়ামোছার কাজ। পরিষ্কারের পাশাপাশি আসবাবপত্র ও দেয়াল রাঙানো হচ্ছে।

প্রাথমিক বিদ্যালয়গুলোতে দিনে তিনটি করে ক্লাস হবে। এই সময়সূচি সকল প্রাথমিক বিদ্যালয়ে পাঠানো হয়। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে। সেজন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানগুলো। অপেক্ষার প্রহর গুনছে শিক্ষার্থীরা। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে রাজধানীর শিক্ষাপ্রতিষ্ঠা

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss