5.3 C
London
Tuesday, December 6, 2022
HomeAkhil Giri: অখিলের বিরুদ্ধে জোড়া মামলা দায়ের বিজেপির, আগামীকাল হতে পারে শুনানি

Latest Posts

Akhil Giri: অখিলের বিরুদ্ধে জোড়া মামলা দায়ের বিজেপির, আগামীকাল হতে পারে শুনানি

- Advertisement -

দাঁত ফোকলা হাফ মন্ত্রী। কাকের মতো দেখতে। এসব লোকের কথার উত্তর দিই না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর এহেন মন্তব্যের জবাব দিতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে বসএষ রামনগরের বিধায়ক এবং রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি(Akhil Giri)। অখিলের বিরুদ্ধে জোড়া মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। মামলা করার অনুমতি মিলেঊ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের তরফ থেকে। 

উল্লেখ্য, শুক্রবার নন্দীগ্রামের গোকুলনগরে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে উদ্দেশ্য করে বিতর্কিত মন্তব্য করে বসলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। বিরোধী দলনেতার শুভেন্দুকে কটাক্ষ করে কড়া ভাষায় জবাব দিতে গিয়ে তিনি বলেন,”বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি মাননীয়া দ্রৌপদী মুর্মুর বাহ্যিক রূপ নিয়ে মন্ত্রীর এই আপত্তিকর ও কুরুচিকর মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।

- Advertisement -

সোমবার বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। বিজেপির হয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছেন আইনজীবী সুস্মিতা দত্ত। তিনি দ্রুত শুনানির আর্জিও জানান। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নিয়ে মামলা করার অনুমতিও দিয়েছে। আগামীকালই হতে পারে মামলার শুনানি। 

যদিও শুক্রবারের ঘটনার পর থেকে একাধিক থানায় অখিল গিরির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। নন্দীগ্রাম থানায় অখিল গিরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে বিজেপি। মালদহের হবিবপুর থানাতেও দায়ের হয়েছে অভিযোগ। যার প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে মিছিল শুরু হয়েছে। দিল্লিতেও অখিলের বিরুধে অভিযোগ দায়ের করেন হুগলীর বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। বিজেপির তরফ থেকে অভিযোগ জানানো হয়েছে জাতীয় মহিলা কমিশনেও।জেলায় জেলায় শুরু হয়েছে বিক্ষোভ কর্মসূচিও। রাজ্যের এই মন্ত্রীর উত্তপ্ত হয়ে উঠেছে জঙ্গলমহল।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন Akhil Giri: অখিলের বিরুদ্ধে জোড়া মামলা দায়ের বিজেপির, আগামীকাল হতে পারে শুনানি

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss