""
Thursday, October 6, 2022
HomeUncategorizedলখিমপুরে হিন্দু বনাম শিখের মধ্যে লড়াই বাঁধানোর চেষ্টা চলছে: বরুণ

Latest Posts

লখিমপুরে হিন্দু বনাম শিখের মধ্যে লড়াই বাঁধানোর চেষ্টা চলছে: বরুণ

- Advertisement -

নিউজ ডেস্ক: লাগাতার দলের বিরুদ্ধে সরব হওয়া বিশেষ করে লখিমপুরে চার কৃষকের মৃত্যুর পর অভিযুক্তদের শাস্তি দাবি করে বিজেপির শীর্ষ নেতৃত্বের কোপে পড়েন বরুণ গান্ধী (Varun Gandhi)। ঘটনার জেরে বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটি বা জাতীয় কর্মসমিতি থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে বরুণও দমবার পাত্র নন। 

বরং ফের দলের বিরুদ্ধে মুখ খুললেন বিজেপির এই তরুণ সাংসদ। রবিবার ফের সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিতে দেখা গেল পিলভিটের বিজেপি সাংসদকে। রবিবার সকালে ফের এক চাঞ্চল্যকর অভিযোগ করেন বরুণ। তিনি বলেন, লখিমপুরে হিন্দু বনাম শিখের মধ্যে লড়াই বাঁধানোর চেষ্টা করা হচ্ছে। রাজ্যের শাসক দল তলে তলে এই দাঙ্গা বাধানোর কাজে মদত জোগাচ্ছে।

- Advertisement -

উল্লেখ্য, এর আগে বরুণ দাবি করেছিলেন, লখিমপুরে যে গাড়ি দিয়ে কৃষকদের পিষে দেওয়া হয়েছে, সেই গাড়ির মালিককে গ্রেফতার করা হোক। লখিমপুর কাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যোগী সরকারকে একাধিক চিঠিও লিখেছেন বরুণ। ওই সব চিঠিতে যোগী সরকার তথা পুলিশ প্রশাসনকে রীতিমতো তুলোধোনা করেছেন বরুণ।

বরুণের বরিবারের ট্যুইটেও রয়েছে ঝাঁঝালো সুর। বরুণ লেখেন, লখিমপুর খেরিকে হিন্দু বনাম শিখ যুদ্ধক্ষেত্রে পরিণত করার চেষ্টা চলছে। এটা এক অনৈতিক কাজ। হিন্দু ও শিখদের দাঙ্গার ক্ষত সারিয়ে তুলতে প্রজন্মের পর প্রজন্ম লেগেছে। ফের সেই ক্ষতকে জাগিয়ে তোলার চেষ্টা টলছে। এটা খুবই বিপজ্জনক কাজ। আমরা কখনওই জাতীয় ঐক্যের থেকে রাজনৈতিক ফায়দাকে অধিক গুরুত্ব দিতে পারি না।

লখিমপুর খেরির অশান্তির মূল অভিযুক্ত আশিস মিশ্রকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠাল আদালত। তবে বরুণের এই মন্তব্য নিয়ে বিজেপির তরফে কোনও পাল্টা প্রতিক্রয়া জানানো হয়নি। রাজনৈতিক মহল মনে করছে, বরুণের কথার জবাব দিয়ে বিজেপি তাঁর গুরুত্ব বাড়াতে চাইছে না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss