5.3 C
London
Tuesday, December 6, 2022
HomeUncategorizedভবানীপুরে বিজেপির তারকা প্রচারক 'রাজনীতি ছাড়া' বাবুল সুপ্রিয়

Latest Posts

ভবানীপুরে বিজেপির তারকা প্রচারক ‘রাজনীতি ছাড়া’ বাবুল সুপ্রিয়

- Advertisement -

নিউজ ডেস্ক: ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়াইয়ে শেষপর্যন্ত মহিলা প্রার্থীকেই এগিয়ে দিল বিজেপি (BJP)। উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গেরুয়া শিবিরের প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। যদিও এরপরেই আরেক চমক এসেছে ভারতীয় জনতা পার্টির তরফ থেকে। পদ্মশিবিরের হয়ে তারকা প্রার্থী হচ্ছেন সদ্য ‘রাজনীতি’ থেকে অবসর নেওয়া বাবুল সুপ্রিয়। 

আরও পড়ুন ভবানীপুরকে পাখির চোখ করতে অর্জুনেই ভরসা বিজেপির

- Advertisement -

কলকাতা হাই কোর্টের অ্যাডভোকেট প্রিয়াঙ্কা টিবরেওয়াল। বাবুল সুপ্রিওর আইনি উপদেষ্টাও ছিলেন তিনি। বিজেপির তরফে ভবানীপুরে তারকা প্রচারকদের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতেই ৮ নম্বরে নামটি বাবুল সুপ্রিয়র। টিবরেওয়ালের নাম প্রার্থী হিসাবে ঘোষণার পর পরই তাঁকে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছিলেন বাবুল। তাহলে কী ফের সক্রিয় দলীয় রাজনীতিতে ফিরছেন প্রাক্তন এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী?

Image

এর আগে ২০১৫ সালে বিজেপি প্রার্থী হিসেবে কলকাতা পৌর পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন প্রিয়ঙ্কা। কিন্তু তৃণমূল কংগ্রেসের স্বপন সমাদরের কাছে হেরে যান।

বাবুল সুপ্রিওর আইনি উপদেষ্টা ছিলেন প্রিয়ঙ্কা।

২০১৪ সালে মোদী ঝড়ে খড়কুটোর মতো উড়ে গিয়েছিল বিরোধীরা। ক্ষমতায় এসেছিল এনডিএ সরকার (NDA)। সেবছরেরই আগস্টে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। শুরুতেই দলের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ পরিচালনা করেছেন। ছ’বছর পর, ২০২০ সালের আগস্টে তাঁকে পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা যুব মোর্চার (বিজেওয়াইএম) সহ-সভাপতি করা হয়। চলতি বিধানসভা নির্বাচনে দলের প্রতীকে এন্টালি বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কিন্তু ৫৮২৫৭ ভোটের ব্যবধানে তৃণমূলের স্বর্ণকমল সাহার কাছে হেরে যান।

আরও পড়ুন একে একে কমিছে বিধায়ক, বঙ্গে ক্রমশ ব্যাকফুটে বিজেপি

অন্যদিকে পদ্মশিবিরের দুই সাংসদ অর্জুন সিং এবং জ্যোতির্ময় সিং মাহাতো এবং রাজ্যের সাধারণ সম্পাদক সঞ্জয় সিংকে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি ভবানীপুর কেন্দ্রের আটটি ওয়ার্ড পর্যবেক্ষণে রাখবেন একজন করে বিজেপি বিধায়ক। তাঁদেই মাথায় থাকবেন দুই সাংসদ। 

তারকা প্রার্থীদের নাম প্রকাশের পরেই কটাক্ষ করে কুণাল ঘোষ টুইট করেছেন, ‘এটি যদি উপনির্বাচনে বিজেপির তারকা বক্তা তালিকা হয়- 1) মোদিজি, শাহজি, নাড্ডাজির মত ডেইলি প্যাসেঞ্জাররা কই? 2) কৈলাস বিজয়বর্গীয় কই? 3) বাবুল নাকি প্রত্যক্ষ রাজনীতি ছেড়ে দিয়েছিলেন? তখনই বলেছিলাম নাটক। নাকি এখানে বিশেষ কোনো কারণ?’

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss