""
Friday, October 7, 2022
HomeUncategorizedBangladesh: সংকটে খালেদা, সরকার পতনের আন্দোলন হুমকি বিএনপির

Latest Posts

Bangladesh: সংকটে খালেদা, সরকার পতনের আন্দোলন হুমকি বিএনপির

হাসিনা সরকার অনড়

- Advertisement -

News Desk: বাংলাদেশে (Bangladesh) বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলন শুরু হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির মামলায় বন্দি ছিলেন জেলে। কোভিড পরিস্থিতি ও অসুস্থতার কারণে তিনি জেল থেকে ছাড়া পান। তবে দেশের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। খালেদা জিয়া অসুস্থ। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

- Advertisement -

খালেদা জিয়ার চিকিৎসা বিদেশে করানোর দাবিতে সরব বিএনপি। শনিবার সকালে দলটির এক মানববন্ধন কর্মসূচিতে মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘খুব পরিষ্কার করে সরকারের কাছে বলতে চাই আর বিলম্ব করবেন না। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন এবং তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের জনগণ আপনাদেরকে ক্ষমা করবে না। আপনাদেরকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে এবং এই আন্দোলনই হবে এই সরকার পতনের শুরু।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের ছাত্ররা অনেক ত্যাগ স্বীকার করেছে, অনেকে গুম হয়ে গেছে, অনেকে খুন হয়েছে, কারাগারে এখনও আমাদের ছাত্রনেতারা নির্যাতন ভোগ করছে। এ দেশকে মুক্ত করতে হলে, অন্যায়ের প্রতিবাদ করতে হলে আজকে যুবকদের জেগে উঠতে হবে, তরুণদের জেগে উঠতে হবে, ছাত্রদলকে জেগে উঠতে হবে। বাংলাদেশে সব বিজয় অর্জন হয়েছে ছাত্রদের নেতৃত্বে।

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে বিএনপি নেত্রীর বেগম খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসার জন্য পাঠানোর দাবিতে এই সমাবেশ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ ঢাকা মহানগর ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মী খালেদা জিয়ার প্রতিকৃতি হাতে নিয়ে এই সমাবেশে অংশ নেন।  সমাবেশে ব্যাপক নেতাকর্মীর উপস্থিতির কারণে এই সড়কে একটা পর্যায়ে যানবাহন চালাচলও বন্ধ হয়ে যায়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss