8.8 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedBangladesh: ফের আন্তর্জাতিক সীমাম্তে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার বাংলাদেশে

Latest Posts

Bangladesh: ফের আন্তর্জাতিক সীমাম্তে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার বাংলাদেশে

- Advertisement -

আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকায় আবারও বিপুল আইনসভা উদ্ধার করল বাংলাদেশের ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন বাহিনী। এবার মায়ানমার সীমাম্তের কাছাকাছি এলাকার গভীর বনাঞ্চলে অভিযান চলেছে। চলতি মাসেই ভারত সীমাম্তের কাছে আগ্নেয়াস্ত্র সম্ভার বাজেয়াপ্ত করা হয়েছে।

বাংলাদেশোর ব়্যাব বাহিনীর অভিযান সংঘটিত হয় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত। ঘটনাস্থল চট্টগ্রাম বিভাগের পার্বত্য চট্টগ্রামের জঙ্গল বেষ্টিত নাইক্ষ্যংছড়ি উপজেলা।

- Advertisement -

বিখ্যাত পর্যটনস্খল এই এলাকা বান্দরবান জেলার অন্তর্গত। প্রকৃতির সৌন্দর্যের আড়ালে দুর্গম সীমান্ত অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীরা সক্রিয় বরাবর। গোপনে খবর পেয়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার গহীন অরণ্যে র‍্যাবের সন্ত্রাসবিরোধী অভিযানে বিপুল পরিমাণ দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ চারজনকে গ্রেফতার করেছে।

র‌্যাব বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ধৃত চারজনই রোহিঙ্গা নাগরিক। তারা মায়ানমারের রাখাইন প্রদেশের বাসিন্দা। তাদের বিষয়ে বিস্তারিত জানানো হবে পরে।

বাংলাদেশের চট্টগ্রাম ও মায়ানমারের রাখাইন প্রদেশ লাগোয়া। রাখাইন থেকে পালিয়ে আসা লক্ষ লক্ষ রোহিঙ্গা এখন বাংলাদেশের শরণার্থী। তাদের মধ্যে জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলি অতি সক্রিয়। বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িতে স্থানীয় উপজাতিদের মধ্যে যে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলি সক্রিয় তাদের সঙ্গেও বিভিন্ন রোহিঙ্গা গোষ্ঠীর সংযোগ আছে।

গত মাসে ভারত সীমান্তের সিলেটের হবিগঞ্জের সাতছড়ি অরণ্যে অভিযানে বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার করেছে বাংলাদেশের জঙ্গি দমন শাখা সিটিটিসি। সেই ঘটনার পর এবার চট্টগ্রামের নাইক্ষ্যংছড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হলো।

এই এলাকাটি মায়ানমারের লাগোয়া হলেও, পার্বত্য পথে ভারতের দিকে ত্রিপুরা ও মিজোরামের কাছাকাছি। বিভিন্ন ভারত বিরোধী বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির গোপন শিবির ছড়িয়ে আছে পার্বত্য চট্টগ্রামের বনাঞ্চলে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss