""
Tuesday, September 27, 2022
HomeUncategorizedBangladesh: ভোটে উত্তেজনা, বাংলাদেশ সীমান্তরক্ষীদের গুলিতে পরপর মৃত্যু

Latest Posts

Bangladesh: ভোটে উত্তেজনা, বাংলাদেশ সীমান্তরক্ষীদের গুলিতে পরপর মৃত্যু

- Advertisement -

News Desk: বাংলাদেশে (Bangladesh) ইউনিয়ন পরিষদ অর্থাৎ আঞ্চলিক পর্যায়ের নির্বাচনের প্রতিটি দফা রক্তাক্ত হচ্ছে। রবিবারও তার ব্যাতিক্রম হলনা। তবে এবার রাজনৈতিক সংঘর্ষ বা হামলা নয় নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হয়েছে তিনজনের। ঘটনাস্থল রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলা।

গুলি চালানোয় অভিযুক্ত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বাহিনী। দায় স্বীকার করেছে বিজিবি। এদিকে গুলি লেগে তিন জনের মৃত্যুর জেরে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জন উপজেলার পরিস্থিতি প্রবল উত্তপ্ত। রবিবার নির্বাচনের ফল ঘোষণার সময় গুলি চালায় বিজিবি।

- Advertisement -

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষগ নির্বাচনের ফল ঘোষণার সময় সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে গুলি চালায় বিজিবি এমনই দাবি করা হয়েছে। তিন যুবক নিহত। আহত হয়েছেন অন্তত চারজন।

জানা গিয়েছে, রবিবার রাত সাড়ে ৮টার দিকে পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই গুলি চালানোর ঘটনা ঘটে। ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, ভোট শেষ হওয়ার পর ফল ঘোষণায় দেরি হচ্ছিল। প্রিসাইডিং অফিসারের সঙ্গে এক নির্দল চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের বাগবিতণ্ডা হয়।

প্রিসাইডিং অফিসার আওয়ামী লীগের নৌকা চিহ্ন প্রার্থী শহীদ হোসেনকে বিজয়ী ঘোষণা করেন। এরপর প্রতিপক্ষ দলের সমর্থকরা ঘেরাও করেন। একটি কক্ষে তিন পুলিশ কর্মীরা আটকে পড়েন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে যায় বিজিবি সদস্যরা। ওই সময় হামলার চেষ্টা হলে আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি ছুড়েছে। সীমান্তরক্ষীদের গুলি ও মৃত্যুর ঘটনার জেরে বাংলাদেশের রাজনৈতিক মহল উত্তপ্ত।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss