5.3 C
London
Saturday, December 3, 2022
HomeUncategorizedনন্দীগ্রামের পর এবার ভবানীপুর, মমতার মনোনয়ন বাতিলের দাবি বিজেপির

Latest Posts

নন্দীগ্রামের পর এবার ভবানীপুর, মমতার মনোনয়ন বাতিলের দাবি বিজেপির

- Advertisement -

নিউজ ডেস্ক: আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে ২ হাজারেরও কম ভোটে হেরে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ফলে মুখ্যমন্ত্রীর পদে থাকতে হলে, নিয়ম মতো ছ’মাসের মধ্যে কোনও একটি কেন্দ্র থেকে জিতে আসতে হবে তাঁকে।

আরও পড়ুন মমতাও হেরেছেন বলেই আবার ভোটে লড়ছেন, এন্টালিতে প্রিয়ঙ্কার হার প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ তথাগতর

- Advertisement -

নন্দীগ্রামের পর এবার ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবি তুললো বিজেপি। ভবানীপুর কেন্দ্রের জোড়াফুল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি তুলে রিটার্নিং অফিসারকে চিঠি লিখলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নির্বাচনী এজেন্ট সজল ঘোষ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসমের ৫টি থানায় এনআরসি বিরোধী আন্দোলনের সময়ে ফৌজদারি মামলা রুজু করা হয়। থানাগুলি হল গীতানগর, পান বাজার, জাগিরোড, নর্থ লখিমপুর সদর এবং উধারবন্দ থানা। মমতার বিরুদ্ধে থাকা এই মামলাগুলির তথ্য হলফনামায় দেওয়া হয়নি। এই অভিযোগই উঠেছে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে।

২০২১ বিধানসভা নির্বাচনে মমতা যখন নন্দীগ্রাম কেন্দ্রের প্রার্থী হন, তখনও একইভাবে তাঁর মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তাঁর দাবি ছিল, ২০১৮ সালে মমতার বিরুদ্ধে অসমে পাঁচটি ফৌজদারি মামলা দায়ের হয়েছিল। সিবিআইয়ের কাছেও তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল একটি ফৌজদারি মামলা।  কিন্তু হলফনামায় সেই তথ্য গোপন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss