4.2 C
London
Friday, January 27, 2023
HomeUncategorizedচাকরি থেকে বরখাস্ত হওয়ায় বাইডেনকে খুনের পরিকল্পনা, ধৃত যুবক

Latest Posts

চাকরি থেকে বরখাস্ত হওয়ায় বাইডেনকে খুনের পরিকল্পনা, ধৃত যুবক

- Advertisement -

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে (Joe Biden) হত্যা করে তিনি প্রতিশোধ নিতে চেয়েছিলেন। কিন্তু গাড়ি চালিয়ে হোয়াইট হাউসে (white house) ঢোকার আগেই কুয়াচুয়া ব্রিলিয়ন (Brilion) জিওয়ং নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ব্রিলিয়ন জানিয়েছে, কিছুদিন আগে বিনা কারণেই তাঁকে চাকরি থেকে বরখাস্ত (Sack) করা হয়। কাজ হারিয়ে তাঁর মাথার ঠিক ছিল না। সে কারণেই ব্রিলিয়ন প্রেসিডেন্ট জো বাইডেন-সহ সরকারের শীর্ষ কর্তাদের খুন করার পরিকল্পনা করেছিল। এজন্য প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্রও জোগাড় করেছিল সে। যদিও শেষ পর্যন্ত তাঁর পরিকল্পনা সফল হয়নি। বিলিয়ন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, ব্রিলিয়ন ক্যালিফোর্নিয়ার এক সুপার মলে চাকরি করতেন। কিন্তু সম্প্রতি তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এরপর ২১ ডিসেম্বর ক্যালিফোর্নিয়া থেকে অত্যাধুনিক অস্ত্র ও গোলাবারুদ নিয়ে বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে হোয়াইট হাউসের দিকে এগোতে থাকেন তিনি। তাঁর গতিবিধি সন্দেহ হওয়ায় আইওয়ার কাস কাউন্টি থেকে পুলিশ তাঁকে আটক করে। আপাতত জেল হয়েছে ব্রিলিয়নের এর ঠিকানা। তবে জেলে গেলেও এই তরুণ হুমকি দিয়েছে, জেল থেকে বেরিয়ে এসে তিনি বাইডেনকে দেখে নেবেন।

মার্কিন পুলিশ জানিয়েছে চাকরি থেকে বরখাস্ত হওয়ার পর বিলিয়ন প্রথমেই একটি গাড়ি জোগাড় করেন। এরপর ওই তরুণ ‘এআর-১৫’-এর মত অত্যাধুনিক অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করেন। এরপর ওই সমস্ত অস্ত্র ও গোলাবারুদ গাড়ির মধ্যে মজুত করে তিনি ঝড়ের গতিতে আসতে থাকেন হোয়াইট হাউসের দিকে। সিসিটিভির ফুটেজ হাবভাব সন্দেহজনক হওয়ায় আইওয়ার কাস কাউন্টির কাছে তার গাড়ির পথ আটকায় পুলিশ।

পুলিশি জেরায় ওই যুবক স্বীকার করে নেয়, প্রেসিডেন্ট বাইডেন ও হোয়াইট হাউসের আরও কয়েকজন পদস্থ আধিকারিককে খুন করার উদ্দেশ্য নিয়েই হোয়াইট হাউজের দিকে যাচ্ছিল সে। মার্কিন পুলিশের শীর্ষ কর্তা জাস্টিন লাশন জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ব্রিলিয়ন জানিয়েছে, শুধু প্রেসিডেন্ট বাইডেন নয়, প্রাক্তন বিদেশ সচিব হিলারি ক্লিনটন বাইডেনের স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা অ্যান্টনি ফাউচি-সহ আরও বেশ কয়েকজন আধিকারিককে খুন করার ছক কষেছিল সে। ধৃত যুবকের কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল ফোনে হোয়াইট হাউসের ম্যাপ পাওয়া গিয়েছে বলে লাশন জানিয়েছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss