8.4 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedSecret File : টার্গেট ১০০০ পরমাণু বোমা, চিনা ধমাকায় বিশ্বে উদ্বেগ

Latest Posts

Secret File : টার্গেট ১০০০ পরমাণু বোমা, চিনা ধমাকায় বিশ্বে উদ্বেগ

মার্কিন যুক্তরাষ্ট্রের পরমাণু অস্ত্রের সংখ্যা ৩৭০০টি।

- Advertisement -

News Desk: টার্গেট ১০০০টি পরমাণু বোমা তৈরি করা। আগামী ৯ বছরের মধ্যে এই বিপুল পরমাণু অস্ত্রভাণ্ডার তৈরি করে নেবে চিন। এমনই রিপোর্ট দিয়েছে মার্কিন প্রতিরক্ষা বিভাগ। পেন্টাগনের রিপোর্টে বলা হয়েছে ২০৩০ সালকে ডেডলাইন ধরে নিয়েই দিনরাত এক করে দিয়েছেন চিনের পরমাণু বিশেষজ্ঞরা।

মার্কিন প্রতিরক্ষা বিভাগের ধারণা, কমবেশি ৪০০টি পারমাণিক অস্ত্র সম্পূর্ণ তৈরির পথে চিন সরকার। তবে বাকি অস্ত্র তৈরিতে ২০৩০ সাল পর্যন্ত লাগবে।

- Advertisement -

ওয়াশিংটনের রিপোর্ট বলছে, মার্কিন যুক্তরাষ্ট্রের পরমাণু অস্ত্র ভাণ্ডারের সমতুল্য হতে মরিয়া পদক্ষেপ নিয়েছে চিন। নির্দেশ অনুসারে কাজ চলছে। রিপোর্টে বলা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের মজুত বর্তমান পরমাণু অস্ত্রের সংখ্যা ৩৭০০টি। তাকে টপকে যেতেই মরিয়া হয়ে উঠেছে চিন।

চিনের এই পরমাণু কর্মসূচির কথা সামনে আসতেই আন্তর্জাতিক মহলে শোরগোল পড়েছে। তবে চিন যথারীতি পেন্টাগনের রিপোর্টের কোনও প্রতিক্রিয়া দেয়নি। চিনের তরফেও বারবার দাবি করা হয় বিপুল পরমাণু অস্ত্র তৈরি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

তবে সাম্প্রতিক কিছু তথ্য প্রকাশ করে ওয়াশিংটন তাকে দাবি করা হয়, প্রাক্তন প্রেসিডেন্সি ট্রাম্পের নির্দেশে যে পরমাণু কর্মসূচি চলছিল তাতে আলগা দেওয়া হয়েছে। কমানো হচ্ছে পরমাণু বোমার সংখ্যা। রিপোর্ট মানতে চায়নি বহু দেশ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss