8.4 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedMexico: ভয়াবহ দুর্ঘটনায় বহু মৃত্যু প্রমাণ দিল মধ্য আমেরিকার করুণ অর্থনীতি

Latest Posts

Mexico: ভয়াবহ দুর্ঘটনায় বহু মৃত্যু প্রমাণ দিল মধ্য আমেরিকার করুণ অর্থনীতি

- Advertisement -

News Desk: মেক্সিকোর (Mexico) ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৫৩ জন। আরও পঞ্চাশ জনের বেশি গুরুতর জখম। বিবিসি জানাচ্ছে জখম অনেকেই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দুর্ঘটনার কবলে পড়া যাত্রীরা বেশিরভাগই হন্ডুরাস থেকে আসছিলেন। তাদের গন্তব্য ছিল মার্কিন যুক্তরাষ্ট্র। বেআইনিভাবে মার্কিন মুলুকে ঢোকার জন্য মেক্সিকোর সড়কপথ ব্যবহার করছিল ভিড়ে ঠাসা একটি ট্রাক। বিপজ্জনক বাঁক পার হতে গিয়ে ট্রাকটি দুর্ঘটনার কবলে পড়ে। যাত্রীদের মৃত্যু হয়। মেক্সিকো সরকার মৃত ও আহত যাত্রীদের পরিচয় খতিয়ে দেখে সংশ্লিষ্ট দেশগুলির দূতাবাসের সঙ্গে যোগাযোগ করছে।

- Advertisement -

এই দুর্ঘটনার পর প্রশ্ন, এতজন যাত্রী কী কারণে যাচ্ছিলেন। মেক্সিকো সরকারের প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, হন্ডুরাস ও কিছু মধ্য আমেরিকান দেশের অর্থনীতি ভীষণভাবে দূর্বল। করোনা সংক্রমণ ও লকডাউন পরবর্তী সময়ে সেই পরিস্থিতি আরও করুণ। ফলে দালাল মারফত অন্যদেশে যাওয়ার চেষ্টা করছেন মধ্য আমেরিকার বিভিন্ন দেশবাসী।

আল জাজিরা জানাচ্ছে, মধ্য আমেরিকার দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে বাঁচতে প্রতি বছর লক্ষাধিক অভিবাসনপ্রত্যাশী মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছানোর জন্য মেক্সিকো পাড়ি দেওয়ার চেষ্টা করে। অনেকেই পাচারকারীদের অর্থ দিয়ে দীর্ঘ পথে গাদাগাদি করে এবং বিপজ্জনকভাবে ট্রাকে করে যাত্রা করে। সেকমই যাত্রীদের নিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে একটি ট্রাক।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss