5.3 C
London
Saturday, December 3, 2022
Homeদিল্লির কৃষক আন্দোলন ভুয়ো, বিরোধীদের মদতপুষ্ট: দিলীপ ঘোষ

Latest Posts

দিল্লির কৃষক আন্দোলন ভুয়ো, বিরোধীদের মদতপুষ্ট: দিলীপ ঘোষ

সরাসরি অভিযোগ করলেন, এই আন্দোলন সংগঠিত নয়।, টাকা দিয়ে ভাড়া করে লোককে আনা হয়েছে। এদের শুধু মোদি বিরোধিতা করাই লক্ষ্য।

- Advertisement -

কলকাতা: চলতি বছরের মে মাসেই কৃষকদের টাকা বিলি বন্ধ করা হোক, এই দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার তিন মাস কাটতে না কাটতেই আবার কৃষকদের বিরুদ্ধে সরব হলেন তিনি। গত বছর থেকেই দিল্লিতে কেন্দ্রীয় সরকারের এবং তাদের আনা কৃষি বিলের বিরোধিতায় নেমেছে দেশের কৃষকেরা।

এবার সেই কৃষক আন্দোলন নিয়ে সরব হলেন তিনি। তিনি বলেন কেন্দ্রের বিরুদ্ধে দিল্লির রাজপথে চলা কৃষক আন্দোলন ভুয়ো। সরাসরি অভিযোগ করলেন, এই আন্দোলন সংগঠিত নয়।, টাকা দিয়ে ভাড়া করে লোককে আনা হয়েছে। এদের শুধু মোদি বিরোধিতা করাই লক্ষ্য।

- Advertisement -

আরও পড়ুন বাস্তবের সিধুজ্যাঠাই ছিলেন কলকাতার শেষ বাবু

অবশ্য এটাই প্রথমবার নয়, এর আগেও বেশ কয়েকবার এই অভিযোগ এনেছেন দিলীপ ঘোষ সহ বিজেপির অন্যান্য নেতানেত্রীরা। কৃষকদের আন্দোলনকে বিরোধীদের মদতপুষ্ট বলে দাবি করেছেন কেন্দ্রীয় নেতারাও। এর আগে চলতি বছরের মে মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগে রাজ্যে চালু হয়েছে প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি প্রকল্প। প্রথম দফার টাকা পেয়েছেন প্রথম দফায় নথিভূক্ত বাংলার কৃষকরা।

এতদিন রাজ্য সরকার কেন প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি চালু করেনি তা নিয়ে প্রশ্ন তুলছিলেন বিজেপির রাজ্য সভাপতি সহ অন্যান্য নেতা-নেত্রীরা। ২০০–র বেশি আসন নিয়ে হ্যাট্রিক করে রাজ্যের মসনদে বসার পরেই মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্প চালু করতে ছাড়পত্র দিয়েছেন। এই প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি প্রকল্পে কৃষকদের আর্থিক সাহায্য দেওয়ার ক্ষেত্রে রাজ্যে দুর্নীতি হতে পারে বলে আশঙ্কাও প্রকাশ করেছিলেন দিলীপ ঘোষ।

নরেন্দ্র মোদীকে চিঠি পাঠিয়ে তিনি দিলীপ দাবি করেছিলেন, রাজ্যে এই প্রকল্পের সুবিধা পেতে ২৩ লাখ কৃষক নির্দিষ্ট পোর্টালে আবেদন করলেও প্রথম দফার টাকা পেয়েছেন মাত্র ৭ লাখ চাষি। বাকি কৃষকদের ক্ষেত্রে রাজ্য সরকার প্রয়োজনীয় উদ্যোগ নেয়নি। এবার সরাসরি কৃষকদের বিরুদ্ধেই তোপ দেগেছেন তিনি। যদিও, দিল্লিতে আন্দোলনরত কৃষকদের মধ্যে বেশিরভাগই উত্তর ভারতের, বাংলার কৃষকরা তাতে অংশ নেয়নি বলেই দাবি বিজেপি শিবিরের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss