মমতা-সরকারের বিরুদ্ধে বাংলাদেশিদের ভুয়ো ভারতীয় নাগরিকত্ব দেওয়ার অভিযোগ দিলীপের

469
Dilip Ghosh and mamata banerjee

নিউজ ডেস্ক: ভুয়ো আইএএস, ভুয়ো সিবিআই, ভুয়ো সিআইডি অফিসার, ভুয়ো মানবাধিকার সংগঠনের কর্ণধার… গত কয়েকদিনে রাজ্যে বহু ‘ভুয়ো’ পদাধিকারী ধরা পড়েছে। স্বভাবতই তাতে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে কোণঠাসা করার চেষ্টা করেছে বিরোধী দলগুলি।

আরও পড়ুন ত্রিপুরা: মমতার টার্গেট কংগ্রেস ভোট! সন্তোষমোহন কন্যা সুস্মিতায় আপ্লুত প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবার

এবার একধাপ এগিয়ে মুখ্যমন্ত্রী এবং তাঁর দলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বাংলাদেশি নাগরিকদের ভুয়ো ভারতীয় নাগরিকত্ব দেওয়া হচ্ছে, এবং ভোটব্যাঙ্ক বাড়ানোর লোভে তা করছে রাজ্যের তৃণমূল সরকার। এমনটাই দাবি করেছেন দিলীপ। 

আরও পড়ুন একবছর হয়ে গেল বাণিজ্য সম্মেলনের তথ্য চেয়েও পাইনি;, রাজ্যকে আক্রমণ ধনখড়ের

কয়েক ঘন্টা আগেই জাল সরকারি পরিচয় পত্র তৈরি চক্রের মূল পান্ডা শেখ গোলাম মোর্তজাকে গ্রেফতার করেছে লেক টাউন থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর আমডাঙার বাসিন্দা এই অভিযুক্ত নিউটাউন এলাকায় ভুয়ো সরকারি নথি এবং ভুয়ো পরিচয়পত্র তৈরির কাজ চালাতো।

আরও পড়ুন উত্তরে বিজেপির ধস নামছে, চিন্তা বাড়ছে দিলীপ-শুভেন্দুর

কিছু টাকা দিলেই পাওয়া যেত ভুয়ো নাগরিকত্বের প্রমাণপত্র। গত ১৯ জুন ভুয়ো নথি সহ এক বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ। তাঁর কাছ থেকেই উঠে আসে এই চাঞ্চল্যকর তথ্য। বেআইনি ভাবে প্রবেশের পর টাকা দিয়ে তৈরি করেছিল ভারতীয় নাগরিকত্বের জাল নথি। সেই তথ্যের ভিত্তিতে তদন্ত শুরু করে লেকটাউন থানার পুলিশ।