By Election: বিজেপি থেকে টিএমসি যাওয়া হিড়িক, উপনির্বাচনের যাঁতাকলে রাজ্য

526
bengal politics

নিউজ ডেস্ক: উপনির্বাচনের যাঁতাকলে পড়েছে রাজ্য। বিরোধী দল বিজেপির সাংসদ ও বিধায়কদের দলত্যাগ করে তৃণমূল কংগ্রেসে চলে যাওয়ার কারণে পরপর উপনির্বাচন নির্ঘণ্ট তৈরি হতে চলেছে পশ্চিমবঙ্গে। সূত্রের খবর, আরও এক ডজন বিজেপি বিধায়ক দলত্যাগ করবেন।

সম্প্রতি শেষ হওয়া তিনটি কেন্দ্রের উপনির্বাচনে তিনটিতেই জয়ী হয় টিএমসি। এবার রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আগামী ৩০ অক্টোবর উপনির্বাচন। চার জেলার চার কেন্দ্রে উপনির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

ভোট হবে নদিয়ার শান্তিপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ, দক্ষিণ ২৪ পরগনার গোসাবা কোচবিহারের দিনহাটা কেন্দ্রে। গত বিধানসভা নির্বাচনে দিনহাটা ও শান্তিপুরে জিতেছিল বিজেপি। গোসাবা ও খড়দায় জয়ী হয় তৃণমূল।
শান্তিপূর্ণ ভোট করাতে চায় নির্বাচন কমিশন।

মোট ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ শুরু করেছে। পিআইবি জানাচ্ছে, বাহাত্তর কোম্পানি বাহিনী নির্বাচনের দিন ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে ও বাকি আট কোম্পানি বাহিনী গণনা কেন্দ্র এবং স্ট্রংরুমের নিরাপত্তার দায়িত্বে থাকবে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রাজ্য সরকারকে চিঠি দিয়ে এমনই জানানো হয়েছে।

জওয়ানরা স্পর্শকাতর এলাকায় টহলদারি চালাচ্ছেন। ভোটের দিন নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেই বার্তা দিচ্ছেন।