Malawi: পার্লামেন্টে প্রাক্তন স্পিকারের ভয়াবহ আত্মহত্যা, রক্তাক্ত পরিবেশ

476
Former Malawi deputy speaker Commits Suicide at Parliament

নিউজ ডেস্ক: কিছু সরকারি সুযোগ সুবিধা পেতে চান এমনই আর্জি নিয়ে এসেছিলেন প্রাক্তন ডেপুটি স্পিকার। আচমকা বন্দুক বের করে গুলি চালিয়ে দিলেন। সে এক ভয়াবহ কান্ড। পরে দেখা গেল রক্তাক্ত দেহ। ঘটনার কেন্দ্র আফ্রিকার দেশ মালাউয়ি।

বিবিসি জানাচ্ছে, মালাউইয়ের প্রাক্তন ডেপুটি স্পিকার ক্লিমেন্ট চিউওয়ায়া পার্লামেন্টের অভ্যন্তরে নিজের ওপর গুলি চালিয়ে আত্মহত্যা করেন। পার্লামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে একটি বৈঠকে যোগ দিতে তিনি সেখানে যান।
২০১৯ সালে দায়িত্ব ছাড়ার পর প্রাপ্য গাড়ি সুবিধা নিয়ে আলোচনা করতে পার্লামেন্টে গিয়েছিলেন তিনি।সেখানেই আত্মহত্যা করেন। তদন্তে উঠে এসেছে, তাঁর এই আত্মঘাতী হওয়ার কারণ চাকরির সুবিধা সংক্রান্ত শর্ত পালন নিয়ে হতাশা।

Former Malawi deputy speaker Commits Suicide at Parliament

২০১৯ সালে পাঁচ বছর মেয়াদ শেষে ক্লিমেন্ট চিউওয়ায়াকে সরকারের তরফ থেকে গাড়ি কিনে দেওয়া হয়। একটি দুর্ঘটনায় গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। তিনি চাইছিলেন পার্লামেন্ট ওই ক্ষতিপূরণ দিক। এনিয়ে তিনি আদালতেও যান। সেখানে মামলাটি এখনও বিচারাধীন।

জানা গিয়েছে মালাউইয়ের প্রাক্তন ডেপুটি স্পিকার হুইলচেয়ারে চলাফেরা করেন। তিনি নিরাপত্তারক্ষীদের লুকিয়ে পার্লামেন্টেরর ভিতরে বন্দুক নিয়ে প্রবেশ করেন। এর জেরে দেশটির পার্লামেন্টের নিরাপত্তা ব্যবস্থা নিয়েই প্রশ্ন উঠছে। ক্লিমেন্ট চিউওয়ায়া ডেপুটি স্পিকার হওয়ার আগে ২০০৪ সাল থেকেই পার্লামেন্ট সদস্য ছিলেন।