""
Friday, October 7, 2022
HomeUncategorizedGermany: দয়া করে টিকা নিন নইলে মরব সবাই, উন্নত জার্মানির হাহাকার শুরু

Latest Posts

Germany: দয়া করে টিকা নিন নইলে মরব সবাই, উন্নত জার্মানির হাহাকার শুরু

কে শোনে কার কথা!

- Advertisement -

News Desk: বিশ্বে সর্বনিম্ন করোনা টিকাকরণ হয়েছে যে সব দেশে তাদের মধ্যে পশ্চিম ইউরোপের ধনী ও শিল্পোন্নত দেশগুলি জ্বলজ্বল করছে। হু হু করে করোনা ছড়াতে শুরু করলেও টিকাকরণের গতি কচ্ছপকেও হার মানাবে। জার্মানিতে কোভিড ১৯ সংক্রমণের বিপদ বুঝে এবার সরকার কাতর আবেদন জানাল।

ইউরোপজুড়ে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। ফলে কোভিড-১৯ টিকাদানের গুরুত্বারোপ করতে গিয়ে সর্বোচ্চ হুঁশিয়ারি দিলেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেন্স স্পান। তিনি বলেছেন, ‘এই শীতের শেষ নাগাদ, জার্মানির সবাই হয় টিকা নিয়ে সুস্থ হয়ে উঠবে, নইলে মারা যাবে।’

- Advertisement -

বিবিসি জানাচ্ছে,  করোনার চতুর্থ ঢেউয়ের সম্মুখীন হতে চলেছে জার্মানি। দ্রুত সংক্রমণ বাড়ছে, অনেকগুলো হাসপাতাল এরই মধ্যে রোগীতে পরিপূর্ণ। সম্প্রতি একদিনে ৬৫ হাজার রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এই চতুর্থ ঢেউ আগেরগুলোর চেয়ে মারাত্মক হতে পারে।

covid19

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে ৩০ হাজার ৬৪৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। আগের সপ্তাহে একই দিনে এই সংখ্যা সাত হাজার কম ছিল।

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যাপকভাবে সংক্রামক ডেল্টা ভ্যারিয়্যান্ট সম্প্রতি এতটাই আগ্রাসী যে, আগামী কয়েক মাসের মধ্যে যারা টিকা না নিয়ে থাকবে তারা আক্রান্ত হবে এবং তাদের সুরক্ষায় ঘাটতি রয়ে যাবে।

পশ্চিম ইউরোপের দেশগুলোর মধ্যে টিকাদানের হারে সর্বনিম্ন দেশগুলোর তালিকায় রয়েছে জার্মানির নাম। দেশটির ৬৮ শতাংশ মানুষ পূর্ণডোজ টিকা নিয়েছেন। করোনা মহামারির শুরু থেকে করোনায় জার্মানিতে ৯৯ হাজারের বেশি মানুষের মৃত্যু 

 
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss