‘বাংলার ইতিহাস বলছে তাঁরা চিরকাল বিপ্লবে নেতৃত্ব দিয়ে এসেছে’, মমতার সঙ্গে সাক্ষাতের পর বললেন জাভেদ আখতার

521
javed-akhtar-meets-mamata-with-shabana-azmi

নিউজ ডেস্ক: লক্ষ্য ২০২৪। সেই লক্ষ্যপুরণে রাজধানীতে পাড়ি দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের দিল্লী সফরে একের পর এক হেভিওয়েট ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় । সেই বৈঠকগুলিতে আলোচ্য বিষয় একই, অ- বিজেপি দল গড়ে তোলা।

এবার সেই লক্ষ্যেই শামিল হলেন বিনোদন জগতের দুই হেভিওয়েট ব্যক্তিত্ব- জাবেদ আখতার এবং শাবানা আজমি।দিদির দিল্লি সফরের শেষ বেলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে আসেন জাভেদ আখতার ও শাবানা আজমি।এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জাভেদ আখতারকে ‘খেলা হবে’ স্লোগান নিয়ে একটি গান লেখার অনুরোধও জানান।

বৈঠক শেষে জাভেদ আখতার ও শাবানা আজমিকে সঙ্গে নিয়ে বাইরে বের হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।।জাভেদ আখতার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “বাংলা চিরকালই পরিবর্তনের কান্ডারী। মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় পরিবর্তন এনেছেন। এবার গোটা দেশেও পরিবর্তন চাই। পরিবর্তনের নেতৃত্ব কে দেবেন সেটা পরের বিষয়, কিন্তু আগে ঠিক করতে হবে কী রকম পরিবর্তন আমরা পেতে চাই।”

জাভেদ বলেন,” গোটা দেশেই খেলা হবে, তা নিয়ে কোনও প্রশ্নের অবকাশ নেই।তিনি আরও বলেন, “সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়েছেন। তাঁকে অভিনন্দন জানিয়েছি। তবে, বাংলার ইতিহাস বলছে তাঁরা চিরকাল বিপ্লবে নেতৃত্ব দিয়ে এসেছে। শিল্পীরাও তাতে অবদান রাখবেন, এ নিয়ে আশ্চর্যের কিছু নেই। আমি ব্যাক্তিগত ভাবে বিশ্বাস করি এবার কেন্দ্রেও পরিবর্তন দরকার।” 

নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গে জাভেদ বললেন”কে নেতৃত্ব দেবেন সেটি মমতা বন্দ্যোপাধ্যায়ের অগ্রাধিকারের বিষয় নয়। তিনি পরিবর্তনে বিশ্বাস করেন। আসল ব্যাপার হল, আমরা কী ধরনের ভারতবর্ষ দেখতে চাই।”