""
Sunday, September 25, 2022
HomeUncategorizedSingapore: রাখে করোনা মারে কে ! শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত

Latest Posts

Singapore: রাখে করোনা মারে কে ! শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত

করোনা যখন রক্ষাকারী !

- Advertisement -

News Desk: সব ঠিক। মরে যাবে আসামী। হবে তার চরম দণ্ড। তখনই এলো করোনা পজিটিভ রিপোর্ট। একেবারে শেষ মুহূর্তে কোভিড আক্রান্ত ফাঁসির আসামীর শাস্তি রদ করা হয়েছে। সিঙ্গাপুরের (Singapore) ঘটনা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আপাতত আয়ু পেয়েছে নগেনদ্রন ধর্মলিঙ্গম নামে এক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী। মাদক মামলায় তার ফাঁসির সাজা হয়েছে।

- Advertisement -

বিবিসি জানাচ্ছে, বুধবার  সকালেই নগেনন্দ্রন ধর্মলিঙ্গমকে ফাঁসির দড়িতে ঝোলানোর সব প্রক্রিয়া শেষ করা হয়েছিল।  আসামীকে সেই বার্তা দেওয়া হয়। এরপর খেল দেখিয়ে দিল করোনা ভাইরাস।

যেহেতু আসামী অসুস্থ। তাই তাকে ফাঁসি দেওয়া যাবে না। এই নিয়মে মৃত্যুদণ্ড সাময়িক রদ করেছে সিঙ্গাপুর সরকার।  আদালত জানায়, মানবতার খাতিরে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শাস্তি স্থগিত করা হলো।

৩৩ বছর বয়সী নগেনন্দ্রন ধর্মলিঙ্গম ভারতীয় বংশোদ্ভুত  মালয়েশিয়ার নাগরিক। ২০০৯ সালে মাদক মামলায় সিঙ্গাপুরে গ্রেফতার করা হয় তাকে। তার কাছে ৪২. ৭২ গ্রাম হেরোইন মিলেছিল। এরপর তাকে মৃত্যুদণ্ড দেয় সিঙ্গাপুরের আদালত। এক দশকেরও বেশি সময় ধরে এই মামলা চলছে। সম্প্রতি তার মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দেয় আদালত।

মাদক মামলায় নগেন্দ্রনের ফাঁসির ইস্যুটি আন্তর্জাতিক মহলে এসেছে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী সহ অনেকেই সিঙ্গাপুর সরকারের কাছে এই মৃত্যুদণ্ড শাস্তি রদ করার অনুরোধ করেন। তবে অনড় ছিল সিঙ্গাপুর সরকার।

ফাঁসির আসামীর আইনজীবীর দাবি, তার মক্কেল মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। মৃত্যুদণ্ড বাতিল করা হোক। 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss