Bangladesh Police: দুর্গামণ্ডপে কোরান রেখে হামলার উস্কানিদাতার নাম ইকবাল হোসেন

745
Iqbal Hossain kept the Holy Quran in the mandapa of Comilla

নিউজ ডেস্ক: কুমিল্লার (Comilla) পূজামণ্ডপে পবিত্র কোরান রেখেছিল যে ব্যক্তি, তাকে শনাক্ত করেছে বাংলাদেশ পুলিশ সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়। 

এই সংক্রান্ত আরও খবর: Bangladesh: বাংলাদেশ কাণ্ড নিয়ে ডেপুটি হাই কমিশনারকে চিঠি বিজেপি’র

বুধবার বাংলাদেশ পুলিশের উচ্চ পর্যায়ের একটি নির্ভরযোগ্য সূত্র জনায়, ওই ব্যক্তির নাম ইকবাল হোসেন। তার বয়স ৩০ থেকে ৩৫ বছর হবে। তার বাবার নাম নুর আহমেদ আলম। বাড়ি কুমিল্লার সুজানগরে।

দুর্গাপূজার সময় কুমিল্লা থেকেই হামলা ছড়ায়। একের পর এক মন্ডপ, মন্দিরে হামলা হয় বাংলাদেশের বিভিন্ন জেলায়। পুলিশের গুলিতে ৫ হামলাকারী মারা যায়। মন্ডপে হামলায় আরও দুজন সংখ্যালঘু হিন্দু আক্রান্ত হয়ে মারা যান।

এই সংক্রান্ত আরও খবর: Subramanian Swamy: বাংলাদেশের হিংসার ঘটনায় মোদি সরকার নীরব কেন, প্রশ্ন বিজেপি সাংসদ স্বামীর

কুমিল্লার পুলিশ সুপার ফারুক জানিয়েছেন, কুমিল্লার নানুয়ারদিঘি এলাকায় দুর্গামণ্ডপে কোরান রেখে হামলার পরিবেশ তৈরি করার মূল সন্দেহভাজনকে শনাক্ত করা হয়েছে। তাকে গ্রেফতারে সর্বাত্মক শক্তি প্রয়োগ করা হচ্ছে। আর ইকবাল হোসেন কোথা থেকে ওই কোরান শরিফটি সংগ্রহ করে সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাও বের করা হয়েছে।

এই সংক্রান্ত আরও খবর: বাংলাদেশ নিয়ে সোস্যাল মাধ্যমে সোচ্চার এপার বাংলার বুদ্ধিজীবীরা

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কুমিল্লার ঘটনাটি উদ্দেশ্যমূলকভাবে সাজানো হয়েছে। ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল কেএম আজাদ জানান, কুমিল্লা থেকে যেহেতু হিংসার সূত্রপাত, তাই সেখানে কারা কীভাবে এর সঙ্গে জড়িত, তা বের করার বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। এরই মধ্যে এমন দুই-একজনকে শনাক্ত করেছি, যাদের ধরতে পারলেই অনেক রহস্য উন্মোচিত হবে। আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি।