10.4 C
London
Monday, November 28, 2022
HomeUncategorizedBJP নীরব, মমতার বিপক্ষে বামেদের পোস্টার গার্ল মীনাক্ষী?

Latest Posts

BJP নীরব, মমতার বিপক্ষে বামেদের পোস্টার গার্ল মীনাক্ষী?

- Advertisement -

#politics
নিউজ ডেস্ক: উপনির্বাচনের দিন ও গণনার তারিখ ঘোষণা হতেই তৃণমূল কংগ্রেস নেমে পড়েছে প্রেস্টিজ ফাইটে। বিরোধীদের নীরবতা শাসক দলের প্লাস পয়েন্ট। মুরলীধর সেন লেনে বিজেপি রাজ্য দফতরে নেই হেলদোল। পরপর বিধায়ক ভাঙনে প্রধান বিরোধী দলে নামছে হতাশা। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে কে প্রার্থী হবেন বিজেপির সেটা রীতিমতো চর্চিত।

তবে চর্চার অন্য দিকটি হল রাজ্যে গত বিধানসভা ভোটে গোহারা হেরে শূন্য হয়ে যাওয়া বাম শিবিরের প্রার্থী কে হচ্ছেন তা নিয়েও। যে সিপিআইএম ২০১১ সাল পর্যন্ত টানা চৌত্রিশ বছরের রাজ্য শাসক তাদের এখন হাঁড়ির হাল। তবে বাম প্রার্থীর দিকে নজর আছেই রাজনৈতিক মহলের। আলিমুদ্দিন স্ট্রিটেও হাই উঠছে।

- Advertisement -

উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রে জাতীয় কংগ্রেস প্রার্থী না দেওয়ার পথে। প্রদেশ কংগ্রেস ভবনে নেই কোনও তাপ উত্তাপ। শোনা যাচ্ছে বামেদের সঙ্গে জোট ভাঙার সূত্র খুঁজছেন কংগ্রেস নেতারা।

এত সবের মাঝে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উপনির্বাচনে উঠে আসছে মীনাক্ষী মুখার্জির (Minakshi Mukherjee) নাম। নন্দীগ্রামে তিনিই বামফ্রন্ট, কংগ্রেস ও আইএসএফের তরফে সংযুক্ত মোর্চার প্রার্থী ছিলেন। জিতবেন না সবাই জানত। তবে ভোট ঘিরে প্রবল উন্মাদনার মাঝে মীনাক্ষী হয়ে উঠেছেন রাজ্য সিপিআইএমের পোস্টার গার্ল।

নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে মমতা পরাজিত হন। তবে তৃণমূল কংগ্রেস রাজ্যে তৃতীয়বারের জন্য সরকার গড়েছে। পরাজিত মমতা নজির গড়ে বিধায়ক না হয়েই মুখ্যমন্ত্রী পদে থেকেছেন। নিয়মানুসারে ৬ মাসের মধ্যে জিতে আসতে হবে তাঁকে। ফলে টিএমসি মমতারই ছেড়ে দেওয়া ভবানীপুরে ফের তাঁকে প্রার্থী করেছে। এই কেন্দ্র টিএমসির সেফ সিট। নির্বাচনে ভবানীপুর থেরে জিতেও দলনেত্রীর জন্য সরে গিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়।

উপনির্বাচনে তৃণমূলের প্রচার তুঙ্গে। শুরু হয়েছে দেয়াল লিখন। মাঠে এখনও নেই বিরোধী দলের কেউ। একতরফা জয়ের গন্ধ পাচ্ছে শাসক দল। মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত মনে করছেন বিশ্লেষকরা। তবে বিরোধীদের এত নীরবতা আরো বেশি চিত্তাকর্ষক।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss