7.3 C
London
Tuesday, December 6, 2022
HomeUncategorizedসেনাবাহিনীর সামাজিক লাইফ 'কাটছাঁটে’র ব্যবস্থা প্রতিরক্ষা মন্ত্রকের

Latest Posts

সেনাবাহিনীর সামাজিক লাইফ ‘কাটছাঁটে’র ব্যবস্থা প্রতিরক্ষা মন্ত্রকের

- Advertisement -

বড় সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রক। এবার সোশ্যাল মিডিয়ায় নিজেদের সেনাবাহিনীর গতিবিধির ওপর নজর রাখতে চলেছে প্রতিরক্ষা মন্ত্রক। এক রিপোর্ট অনুযায়ী, ইজরায়েল প্রতিরক্ষা বাহিনী (IDF) সোশ্যাল মিডিয়ায় সৈন্যদের জন্য আচরণবিধির ওপর নজর রাখার জন্য প্রস্তত হচ্ছে।

প্রতিরক্ষা মন্ত্রক সৈন্যদের জন্য সামাজিক প্রচার মাধ্যমের নির্দেশিকা নির্ধারণের জন্য সামরিক ও সোশ্যাল মিডিয়ার বিশেষজ্ঞদের নিয়ে একটি “টাস্ক ফোর্স” গঠন করা হয়। মেজর জেনারেল ইয়ানিভ আসোর-এর অনুরোধের ভিত্তিতে মাত্র ২ মাসের মধ্যে এই টাস্ক ফোর্সটি গঠন করা হয়। এই দলে বেশ কয়েকজন আইডিএফ জেনারেল রয়েছেন। এই রিপোর্টে আরও বলা হয়েছে, টুইটার, ইনস্টাগ্রাম, টিকটক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সক্রিয় কর্তব্যরত কর্মীদের জন্য নিয়ম নির্ধারণের লক্ষ্যে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বর্তমানে, আইডিএফ সৈন্যদের তাদের ইউনিফর্ম সহ সামরিক সাইট এবং ঘাঁটিসহ তাদের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে নিষেধ করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক আইডিএফ-এর এক মুখপাত্র জানিয়েছেন, সেনাবাহিনীর একাংশ এখনও এই বিষয়ে কিছু জানেন না।

- Advertisement -

এছাড়া আইডিএফ ডিজিটাল স্পেসে তার কর্মীদের জন্য নতুন নিয়ম নির্ধারণের কাজ শুরু করায় নতুন নিয়মের সময়সীমা সম্পর্কে এখনও কিছু তেমন স্পষ্ট নয়। প্রশ্ন উঠছে, সোশ্যাল মিডিয়ায় সেনা জওয়ানদের বেশি ‘অ্যাক্টিভিটি’ দেশের প্রতিরক্ষাবাহিনীর ক্ষেত্রে বিপদের আশঙ্কা বাড়াচ্ছে? উল্লেখিত এই রিপোর্টে দাবি করা হয়েছে যে নতুন নিয়মগুলি সৈন্যদের স্বাধীনতা হ্রাস করার উদ্দেশ্যে নয়। তবে জাতীয় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কার্যক্রমকে সুশৃঙ্খল করার জন্য ডিজাইন করা হবে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ইতিমধ্যে ইজরায়েলের প্রতিরক্ষা দফতর বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ শুরু করেছে যাতে বর্তমানে প্রাথমিক পর্যায়ে এই উদ্যোগের পাশাপাশি নতুন পরিকল্পনা প্রণয়ন করা যায়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss