8.4 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedOmicron: ভয়ে কাঁপছে ইউরোপ, জৌলুস হারালো বড়দিন

Latest Posts

Omicron: ভয়ে কাঁপছে ইউরোপ, জৌলুস হারালো বড়দিন

- Advertisement -

News Desk: করোনার প্রকোপ সামলে ধীরে ধীরে স্বাভাবিকের পথে হেঁটেছে গোটা বিশ্ব। জাঁকজমকের সাথেই পালন হয়েছে নানা উৎসব। কিন্তু বর্তমানে ওমিক্রন আতঙ্কে বিধ্বস্ত ইউরোপ। এরই মাঝে এসে উপস্থিত হয়েছে বড়দিন এবং কয়েকদিন পরেই বর্ষববরণ। এই উৎসবের আমেজে ওমিক্রন সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা জানিয়েছেন বিশেষজ্ঞরা। ফলে সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কড়া বিধিনিষেধ কার্যকর করেছে প্রশাসন।

আজ বড়দিন। ওমিক্রনের সংক্রমণ রুখতে কার্যত ফিকে হয়ে পড়েছে ইউরোপের বড়দিনের উৎসব। বড়দিনের পর সংক্রমণ বাড়তে পারে বলেও সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কয়েক সপ্তাহের মধ্যেই ওমিক্রনের জেরে স্বাস্থ্য কাঠামো আরও ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা জানিয়েছে হু।

- Advertisement -

প্রসঙ্গত উল্লেখ্য, ওমিক্রন সংক্রমণ থেকেই এখনও সামলে উঠতে পারেনি ইউরোপ। এরই মাঝে উঠে আসছে ডেলমিক্রনের নাম। কিন্তু কি এই ডেলমিক্রন? অনেকেই মনে করতে পারেন এটি ওমিক্রনের নতুন মিউটেশন। কিন্তু তা নয়। জানা গিয়েছে, ডেলমিক্রন শব্দটি এসেছে ডেল্টা ও ওমিক্রনের সংমিশ্রণে। করোনার নতুন প্রজাতি ওমিক্রন এবং পুরনো প্রজাতি ডেল্টার মিলিত কোপে বড় মাত্রায় বাড়তে পারে সংক্রমণ। তাই বলা যায়, গোটা বিশ্ব যেখানে উৎসবের আমেজে মেতে উঠেছে সেখানে ভয় কাঁপছে ইউরোপ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss