""
Thursday, October 6, 2022
HomeUncategorizedWB Politics : মন্ত্রীর দাবি বিরোধী নেতা TMC তে ফিরবেন, শুভেন্দুর হিরন্ময়...

Latest Posts

WB Politics : মন্ত্রীর দাবি বিরোধী নেতা TMC তে ফিরবেন, শুভেন্দুর হিরন্ময় নীরবতা

'শুধু আসা আর যাওয়া' চলছে কটাক্ষ

- Advertisement -

News Desk: পুরো একটা দিন চলে গেল বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক হিরন্ময় নীরবতা পালন করছেন। আর সেচ মন্ত্রীর দাবি, বেশিদিন নয়, জলদি তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন শুভেন্দু অধিকারী।

রবিবার এই নন্দীগ্রামে খোদ শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্রে গিয়েই সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, ‘রাজ্যের বিরোধী দলনেতা লালবাতি কয়েকদিনের মধ্যেই নিভে যাবে।” মন্ত্রীর এই মন্তব্যের জেরে রাজনৈতিক মহল সরগরম। তেমলই বিরোধী দল বিজেপি হতচকিত। খোদ শুভেন্দু অধিকারী নীরব থাকায় আরও বিতর্ক বেড়েছে।

- Advertisement -

সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র বলেছেন, খুব শিগগগিরই ওদের বিধায়ক সংখ্যা ৩০-এর নিচে নেমে যাবে। নিয়ম হচ্ছে, বাংলায় কোনও দলের যদি ৩০ জন বিধায়ক না থাকে তাহলে সেই দল বিরোধী দলের মর্যাদা পায় না। সৌমেনবাবুর আরও দাবি, বিজেপি ৩০ এর নিচে নামলেই শুভেন্দুর মাথার উপর থেকে লালবাতি নিভে যাবে।

বিধানসভা ভোটে নন্দীগ্রাম আসনে তৃণমূল কংগ্রেস নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেন শুভেন্দু অধিকারী। তবে তৃণমূল কংগ্রেস টানা তিনবার সরকার গড়ে। বিজেপি হয় প্রধান বিরোধী দল। শুভেন্দু অধিকারী হন বিরোধী দল নেতা। পরে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে পুনরায় জয়ী হয়েছেন মমতা।

তবে সাম্প্রতিক চার কেন্দ্রের উপনির্বাচনে তিনটি আসনে বিজেপির জামানত বাজেয়াপ্ত হয়েছে। দুটি জয়ী আসন হাতছাড়া হয়েছে। এর পরেই বিজেপিতে ভাঙন ও দলত্যাগ আরও বড় হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর, এক ডজন বিধায়ক দলত্যাগ করবেন।

মন্ত্রী সৌমেন মহাপাত্র বলেছেন, যেভাবে বিজেপি ত্যাগ হচ্ছে তাতে বিরোধী দলের মর্যাদা দ্রুত হারাবে তারা। এরপর বিরোধী দলনেতার তকমা খোয়াবেন শুভেন্দু অধিকারী।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss