9.9 C
London
Monday, November 28, 2022
HomeUncategorizedPakistan: বিখ্যাত মুরি শহরে মৃত্যু মিছিল, তুষারপাতে জমে মৃত পাকিস্তানি যাত্রীরা

Latest Posts

Pakistan: বিখ্যাত মুরি শহরে মৃত্যু মিছিল, তুষারপাতে জমে মৃত পাকিস্তানি যাত্রীরা

রাস্তায় সার সার দেহ জমে কাঠ

- Advertisement -

তাপমাত্রা হিমাঙ্কের নিচে নামছিল হু হু করে। প্রবল তুষারপাতে রাস্তা বন্ধ। পাহাড়ি রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িতে জমে যাচ্ছিলেন যাত্রীরা। উদ্ধারকাজ শুরু হতেই দেখা যায় মৃতদেহগুলি। অন্তত ২১ পাকিস্তানির মৃত্যু হয়েছে শীতে রক্ত জমে গিয়ে। তাদের দেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল পাকিস্তানের (Pakistan) বিখ্যাত শৈলশহর মুরি (Muree)l

পীর পাঞ্জাল পর্বত শৃঙ্খলার শৈলশহর মুরি বিখ্যাত পর্যটনস্থল। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি জেলার এই শহরে শীতের মরশুমে তো বটেই বছরের বিভিন্ন সময়ে পর্যটকরা যান। তেমনই আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র মুরিতে এখন মর্মান্তিক দৃশ্য। তুষারে চাপা পড়া বিভিন্ন গাড়ি থেকে অচৈতন্য যাত্রীদের দেহ বের করা হচ্ছে।

- Advertisement -

পাক সংবাদ মাধ্যম ও বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ সংস্থার ছবিতে দেখা যাচ্ছে মুরি শহরের রাস্তায় তুষারপাতের দৃশ্য। প্রবল তুষারপাতে সার সার গাড়ি আটকে পড়েছে। ভিতরে থাকা যাত্রীদের দেহ বরফ কেটে বের করছেন উদ্ধারকারীরা।

মুরি শহরে জরুরি অবস্থা জারি করেছে পাঞ্জাব প্রদেশ সরকার। পাকিস্তান স্বরাষ্ট্র মন্ত্রক থেকেও জারি হয়েছে সতর্কতা।

পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ জানান, প্রবল তুষারপাতের ঘটনায় পর্যটকরা ভীত হয়ে পড়েন। এক পর্যায়ে মুরি শহর থেকে পর্যটকরা দ্রুত নিচের দিকে নামতে শুরু করেন। গাড়ি যানজট শুরু হয়। সেইসঙ্গে তুষারপাতে রাস্তা বন্ধ হয়। আটকে পড়েন যাত্রীরা। এরপর অনেকেই মারা যান। গত ১৫-২০ বছরে এমন ঘটনা ঘটেনি। এখনও বহু পর্যটক আটকে আছেন।

মুরির ভয়াবহ তুষারপাতের ঘটনায় পাঞ্জাব প্রদেশ সরকার প্রাকৃতিক বিপর্যয় ঘোষণা করেছে। জরুরি পরিষেবা শুরু করেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss