Pakistan: ‘কাপুরুষের দেশ’ পাকিস্তান, কটাক্ষ ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহামের

ইসলামাবাদ সরগরম

621

কাপুরুষের দেশ! এমনই ভাষায় পাকিস্তান ও দেশের সরকারের কড়া সমালোচনা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহাম খান। তাঁর টুইট নিয়ে ইসলামাবাদ সরগরম। বিশ্বজুড়ে প্রতিক্রিয়া আসতে শুরু করেছে।

কেন এমন লিখলেন রেহাম খান?

রেহাম খানের গাড়িতে রবিবার (২ জানুয়ারি) রাতে গুলি চালানোর ঘটনা ঘটে। এই ঘটনার পরে পাকিস্তানকে ‘কাপুরুষের দেশ’ বলে কটাক্ষ করেছেন রেহাম।

রেহাম টুইট করেছেন, ‘ভাগ্নের বিয়ে থেকে বাড়ি ফিরছিলাম। হঠাৎ বাইকে চেপে দুই দুষ্কৃতি এসে আমাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালাতে থাকে। বন্দুক ধরে গাড়িকে দাঁড় করিয়ে রাখে। আমি অন্য গাড়িতে উঠে পড়েছি। ওই গাড়িতে আমার নিরাপত্তারক্ষী ও চালক আছেন। আমি পাকিস্তানে সাধারণ পাকিস্তানিদের মতো বাঁচতে এবং মরতে চাই। এটা কাপুরুষোচিত হামলা। শহরের প্রধান মহাসড়কে এই হামলার জন্য সরকারকে জবাবদিহি করতে হবে।

পাক প্রধানমন্ত্রীর প্রাক্তন স্ত্রী আঙুল তুলেছেন ইমরান খানের প্রশাসনের দিকে। রেহাম টুইটে লিখেছেন, ‘এটাই কি ইমরান খানের নতুন পাকিস্তান। কাপুরুষ, গুণ্ডা ও লোভীদের দেশে আপনাকে স্বাগত!’

২০১৪ সালে ইমরানকে বিয়ে করেন সাংবাদিক ও  টিভি সঞ্চালক রেহাম খান। তাঁদের বিচ্ছেদ হয় ২০১৫ সালে ৩০ অক্টোবর। এর পর ফের ইমরান খান বিয়ে করেন। তাঁর বর্তমান স্ত্রীর নাম বুশরা মানেকা।