""
Wednesday, September 28, 2022
HomeUncategorizedAirstrike: মার্কিন এয়ারস্ট্রাইকে খতম আল-কায়েদা শীর্ষ নেতা

Latest Posts

Airstrike: মার্কিন এয়ারস্ট্রাইকে খতম আল-কায়েদা শীর্ষ নেতা

- Advertisement -

নিউজ ডেস্ক: তালিবান (Taliban) জঙ্গিদের হাতে আফগানিস্তানের (Afghanistan) ক্ষমতা ছেড়ে দেওয়ার পর বড়সড় অভিযানে মার্কিন সেনা। রুশ সংবাদমাধ্যম স্পুটনিক জানাচ্ছে, সিরিয়ার ইদলিবে মার্কিন বোমারু বিমান (US air strike) হামলায় শীর্ষ আলকায়েদা (Al Qaeda) জঙ্গি নেতা খতম হয়েছে। নিহত জঙ্গি নেতার নাম সালিম আবু আহমাদ।  

নিহত আলকায়েদা নেতা সালিম সিরিয়া ও ইরাক সংলগ্ন এলাকায় জঙ্গি অভিযান, তহবিল সংগ্রহের দায়িত্বে ছিল। গত ২০ সেপ্টেম্বর মার্কিন বিমান হামলায় তার মৃত্যু হয়। দশদিন পর মার্কিন যুক্তরাষ্ট্র সরকার এই আলকায়েদা জঙ্গি নেতার মৃত্যু সংবাদ নিশ্চিত করেছে।

- Advertisement -

ফক্স নিউজ জানাচ্ছে, সিরিয়ার (Syria) ইদলিবে জঙ্গিদের সক্রিয়তা রয়েছে। সিরিয়া-ইরাক সীমান্তে আলকায়েদা ও ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন এখনও সক্রিয়। তবে ইরাকের বিস্তির্ণ এলাকায় আইএস যে জঙ্গি রাজত্ব কায়েম করেছিল তা আগেই ধ্বংস করা হয়েছে।

সম্প্রতি আফগানিস্তানে সেনা অভিযান বন্ধ করে মার্কিন যুক্তরাষ্ট্র। এর পরে গত ১৫ আগস্ট দ্বিতীয়বার আফগানিস্তানের ক্ষমতা দখল করেছে তালিবান জঙ্গিরা। তারা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করেছে। আফগানিস্তান থেকে সরে আসার পর সিরিয়ায় বড়সড় জঙ্গি দমন অভিযানে অংশ নিয়েছে মার্কিন সেনা।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss