""
Tuesday, September 27, 2022
HomeUncategorizedSri Lanka: ধর্ম অবমাননার অভিযোগে সিংহলি নাগরিককে পুড়িয়ে খুন পাকিস্তানে

Latest Posts

Sri Lanka: ধর্ম অবমাননার অভিযোগে সিংহলি নাগরিককে পুড়িয়ে খুন পাকিস্তানে

- Advertisement -

News Desk: ধর্ম অবমাননা আইনে বহু নিরীহ ব্যক্তি পাকিস্তানে চরম নিগ্রহের শিকার হন। খুনও করা হয়। তেমনই একজনকে পুড়িয়ে খুনের ঘটনায় এবার আরও বিতর্কে সরকার। মৃত ব্যক্তি শ্রীলংকার (Sri Lanka) নাগরিক। তাঁকে খুনের ঘটনায় শ্রীলংকায় বিক্ষোভ শুরু হয়েছে। তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তীব্র নিন্দা জানিয়েছেন। হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির নির্দেশ দিয়েছেন।

পাকিস্তানের পূর্বাঞ্চলে ক্ষিপ্ত জনতা শুক্রবার সকালে ইসলামের অবমাননা হয়েছে এই অভিযোগে, শ্রীলংকার নাগরিক প্রিয়ান্থা দিয়াওয়াদানার উপর চড়াও হয়। তাকে পুড়িয়ে খুন করা হয়। পুলিশ জানায়, নিহত ব্যক্তি শিয়ালকোটে একটি ব্যক্তিগত স্পোর্টস সরঞ্জাম কারখানায় রপ্তানি ম্যানেজার হিসাবে কর্মরত ছিলেন।

- Advertisement -

শ্রীলংকার নাগরিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি ইসলামের ধর্মীয় গুরুর বিরুদ্ধে অবমাননাকর কথা বলেছিলেন। তবে এই অভিযোগের কোনও সত্যতা যাচাই না করেই একটি পোস্টারকে ভিত্তি করে ওই সংস্থার কর্মীরা ঘিরে ধরে পুড়িয়ে মারে শ্রীলংকার নাগরিক প্রিয়ান্থাকে। প্রত্যক্ষদর্শীরা জানান কারখানার কর্মীরা বিপুল সংখ্যায় একত্রে জমায়েত হয়ে দিয়াওয়াদানাকে আক্রমণ করে খুন করে।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ সরকারের মুখপাত্র, হাসান খাওয়ার জানান পরে তারা তার জখম প্রিয়ান্থাকে নিকটস্থ একটি সড়কে নিয়ে জ্বালিয়ে দেয়। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে এবং ময়নাতদন্তের জন্য দেহটি স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss