""
Thursday, October 6, 2022
HomeUncategorizedBangladesh: দুর্গাপূজায় 'পরিকল্পিত' হামলায় দ্রুত অ্যাকশনের নির্দেশ শেখ হাসিনার

Latest Posts

Bangladesh: দুর্গাপূজায় ‘পরিকল্পিত’ হামলায় দ্রুত অ্যাকশনের নির্দেশ শেখ হাসিনার

- Advertisement -

নিউজ ডেস্ক: দুর্গাপূজায় বাংলাদেশে পরপর পরিকল্পিত হামলায় সংখ্যালঘু হিন্দুরা বিপর্যস্ত। বিভিন্ন স্থানে হামলার ঘটনায় যারা জড়িত তাদের অবশ্যই ধরতে হবে এমন উল্লেখ করে যত দ্রুত সম্ভব অ্যাকশনের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে নির্দেশ দিয়েছেন মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে। এই বৈঠকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন।

- Advertisement -

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় প্রধানমন্ত্রী বেশ কিছু নির্দেশ দিয়েছেন। যত দ্রুত সম্ভব অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে বলেছেন তিনি। ধর্ম নিয়ে কেউ যাতে বাড়াবাড়ি না করেন এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোশ্যাল সাইটে ধর্ম নিয়ে কিছু লিখলেই সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া জানানো থেকেও বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

দুর্গাপূজার সময় কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরান রাখা আছে, এই ছবি থেকে ধর্মীয় উস্কানিমূলক বার্তা ছড়ানো হয়েছিল সোশ্যাল সাইটে। তার জেরে শুরু হয় পরপর দুর্গামণ্ডপ ভাঙচুর।

কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, নোয়াখালী, রংপুরে পরপর হামলা হয় সংখ্যালঘু হিন্দুদের বাড়ি, মন্দিরে। ঢাকাতেও বায়তুল মোকাররম মসজিদের সামনে উত্তেজিত জনতাকে পুলিশ বেধড়ক পেটায়। চাঁদপুরে পুলিশ গুলি চালায়। কয়েকজন হামলাকারী মৃত্যু হয়। এছাড়া হামলায় মারা যান দুজন সংখ্যালঘু হিন্দু। কয়েকজন জখম।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আগেই জানান, এই ঘটনা পরিকল্পিত। প্রশাসনিক কাজে ঢিলেমির অভিযোগে বিভিন্ন জেলার পুলিশ কর্তাদের বদলি করা হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss