10.4 C
London
Monday, November 28, 2022
HomeUncategorizedশিহরিত দুনিয়া: পুরনো রীতিতে তালিবান শুরু করল মাথা কাটা

Latest Posts

শিহরিত দুনিয়া: পুরনো রীতিতে তালিবান শুরু করল মাথা কাটা

- Advertisement -

নিউজ ডেস্ক: আফগানিস্তানের (Afghanistan) এক সেনা সদস্য ধরা পড়েছে। তার মাথা নির্বিচারে কেটে নিল সরকার গড়া তালিবান (Taliban) জঙ্গিরা। তাদের উল্লাসভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। ব্রিটেনের সংবাদপত্র ‘Daily Mail’ এই ভিডিও প্রকাশ করতেই বিশ্ব জুড়ে শোরগোল।

৩০ সেকেন্ডের ওই ভিডিওতে তালিবানদের চিৎকার ও মাটিতে পড়ে থাকা মাথাবিহীন দেহের চারপাশে লাফাতে দেখা যাচ্ছে। মৃতদেহটি তালিবানরা ঘিরে রেখেছে। তাদের হাতে রয়েছে রাইফেল ও রক্তমাখা ছুরি।

- Advertisement -

গত ১৫ আগস্ট দ্বিতীয়বার কাবুল দখল করে তালিবান। মার্কিন যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত আফগান সরকারের পতন হয়। এর পরে কাবুলে আন্তর্জাতিক সাংবাদিক সম্মেলনে তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানায়, এই তালিবান অনেক নরম। প্রথম তালিবান সরকার (১৯৯৬-২০০১) আমলের মতো হবে না বলেই জানানো হয়।

এর পরে অবশ্য বারবার গণহত্যা ও নারী নির্যাতনের খবর এসেছে তালিবান শাসিত আফগানিস্তান থেকে। এখন তাদের অন্তর্বর্তীকালীন সরকার চলছে।

Daily Mail এর প্রতিবেদনে বলা হয়েছে গাঢ় সবুজ রঙের ইউনিফর্ম পরা যে ব্যক্তির দেহ মাটিতে পড়ে ছিল, তিনি আফগান সেনা। কারণ আফগান সামরিক বাহিনীর এমন ধরনের ইউনিফর্ম রয়েছে।

তার মাথা কেটে নিয়েছে তালিবান সরকারের জঙ্গি সদস্যরা। রক্তমাখা ছুরি আকাশে ছুড়ে আনন্দ জাহির করেছে। চিৎকার করে তালেবানের সর্বোচ্চ নেতা হিববাতুল্লাহ আখুন্দজাদার প্রশংসা করে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss