""
Friday, October 7, 2022
HomeUncategorizedTaliban 2.0: তালিবান সুপ্রিমো আখুন্দাজাদা 'বেঁচে আছে' অডিও শোনাল জঙ্গি সরকার

Latest Posts

Taliban 2.0: তালিবান সুপ্রিমো আখুন্দাজাদা ‘বেঁচে আছে’ অডিও শোনাল জঙ্গি সরকার

এবারেও আখুন্দাজাদার কোনও ছবি প্রকাশ করেনি তালিবান সরকার

- Advertisement -

News Desk: তালিবান দখলে দ্বিতীয়বার আফগানিস্তানের ক্ষমতা যাওয়ার পর বারবার প্রশ্ন উঠেছে জঙ্গি সংগঠনটির সর্বোচ্চ নেতাকে কি প্রকাশ্যে দেখা যাবে ? তেমনটা এখনও হয়নি।

এবার তালিবান সরকার জানাচ্ছে, ক্ষমতা দখলের পর প্রথমবার প্রকাশ্যে বেরিয়েছেন মোল্লা হাইবাতুল্লা আখুন্দাজাদা। কান্দাহারে একটি মাদ্রাসা পরিদর্শনে দেখা গেছে তাকে। সেসময় নিরাপত্তার কঠিন বলয় ছিল।

- Advertisement -

তাৎপর্যপূর্ণ, এবারেও আখুন্দাজাদার কোনও ছবি প্রকাশ করেনি তালিবান সরকার। একটি অডিও রেকর্ড প্রকাশ করে দাবি করা হয় সেটি সর্বোচ্চ নেতার কণ্ঠ।

এই অডিও রেকর্ডে একজনকে বলতে শোনা গেছে, “গত ২০ বছর ধরে যারা কাফের এবং অত্যাচারীদের বিরুদ্ধে লড়াই করেছেন সেইসব নির্যাতিত আফগান জনগণকে সৃষ্টিকর্তা পুরস্কৃত করবেন। আমার এখানে আসার উদ্দেশ হলো আপনাদের জন্য দোয়া করা,আপনারাও আমার জন্য দোয়া করবেন।”

১০ মিনিটের ওই অডিও রেকর্ড মোল্লা আখুন্দাজাদার বলেই দাবি তালিবান সরকারের। তাদের তরফে রয়টার্সকে জানানো হয়, শনিবার কান্দাহারে জামিয়া দারুল উলুম হাকিমিয়া মাদ্রাসা পরিদর্শন করেছেন সর্বোচ্চ নেতা আখুন্দজাদা। 

তালিবানের সর্বোচ্চ এই নেতার একটি মাত্র ছবির সত্যতা যাচাই করতে সক্ষম হয়েছে রয়টার্স। ছবিটি ২০১৬ সালের মে মাসে তালিবানের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করা হয়েছিল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss