7.5 C
London
Wednesday, February 1, 2023
HomeUncategorizedUnited States: স্কুলে সহপাঠীর গুলিতে মৃত তিন ছাত্র, এক শিক্ষক-সহ জখম ৯

Latest Posts

United States: স্কুলে সহপাঠীর গুলিতে মৃত তিন ছাত্র, এক শিক্ষক-সহ জখম ৯

- Advertisement -

নিউজ ডেস্ক: আমেরিকার ( United States) স্কুলে ফের হামলা চালাল বন্দুকবাজ (shooter)। তবে এবার বাইরের কেউ নয়। ওই স্কুলের এক ছাত্র হঠাৎই সহপাঠীদের উপর গুলি চালিয়েছে। মঙ্গলবারের (tuesday) ঘটনায় তিন ছাত্রের মৃত্যু হয়েছে জখম হয়েছেন নয় জন। যার মধ্যে একজন শিক্ষক (teacher)। মার্কিন পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরে মিশিগানের অক্সফোর্ড হাইস্কুলে এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যে পুলিশ ওই কিশোর ছাত্রকে গ্রেফতার করেছে। চলতি বছরে এটাই আমেরিকার স্কুলে সবথেকে বড় মাপের হামলা।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরে অক্সফোর্ড হাইস্কুলে আচমকাই ওই কিশোর সহপাঠীদের লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তিন ছাত্রের মৃত্যু হয়। জখম হয়েছে এক শিক্ষক-সহ মোট ১০জন। আহতেরা সকলেই স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। মৃতদের মধ্যে ২ জন ছাত্রী এবং একজন ছাত্র। আহত ৯ জনের মধ্যে ২ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

- Advertisement -

পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করেছে। ধৃতের কাছ থেকে একটি সেমি-অটোমেটিক হ্যান্ডগান উদ্ধার হয়েছে। কী কারণে ওই ছাত্র হঠাৎই বন্ধুদের উপর গুলি চালাল তা এখনও জানা যায়নি। গ্রেফতারির সময় ওই কিশোর পালিয়ে যাওয়ার বা বাধা দেওয়ার কোনও চেষ্টাও করেনি। তবে কেন সে এই কাজ করেছে সে বিষয়েও মুখ খোলেনি। অকল্যান্ড কাউন্টির শেরিফ মাইকেল ম্যাককাবে মঙ্গলবারের ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে উল্লেখ করেছেন। মৃত ছাত্রদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

অন্যদিকে পুলিশ জানিয়েছে, ধৃত ছাত্রের পরিবারের সঙ্গে তাঁরা যোগাযোগ করেছেন। এমনকী, ওই ছাত্রের বাড়িতে তল্লাশিও চালানো হয়েছে। তবে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই কিশোর নিজেই এই পরিকল্পনা করেছিল। ওই ছাত্র এলোপাথাড়ি গুলি চালিয়েছিল নাকি, নির্দিষ্ট কোনও বন্ধুর উপর গুলি চালিয়েছিল তা জানতে তাকে জেরা চলছে। তবে ওই কিশোর এখনও পর্যন্ত মুখ খোলেনি। গতকালের এই হামলা সম্পর্কে বিস্তারিত জানতে ইতিমধ্যেই পুলিশ অন্য ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss