8.4 C
London
Sunday, February 5, 2023
HomeUncategorizedOmicron: আমেরিকায় এই প্রথম ওমিক্রন আক্রান্তের মৃত্যু

Latest Posts

Omicron: আমেরিকায় এই প্রথম ওমিক্রন আক্রান্তের মৃত্যু

- Advertisement -

নিউজ ডেস্ক: ‘ওমিক্রন’ (Omicron) আতঙ্কে এমনিতেই ত্রস্ত গোটা আমেরিকা। এবার করোনার নয়া ভ্যারিয়েন্ট এই প্রথম প্রাণ কাড়ল এক আক্রান্তের। সংবাদ সংস্থা সূত্রে খবর, টেক্সাসের স্বাস্থ্য আধিকারিকের তরফে সোমবার এ খবর জানানো হয়েছে।

জানা গেছে, ওমিক্রনে আক্রান্ত মৃতের বয়স পঞ্চাশের ঘরে। তাঁর ভ্যাকসিন নেওয়া ছিল না। পাশাপাশি তাঁর শরীরে একাধিক রোগও ছিল। ফলে আরও জাঁকিয়ে বসে নয়া ভ্যারিয়েন্ট। যদিও আমেরিকার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (CDC) তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে স্বাস্থ্য দফতর একটি বিজ্ঞপ্তি দিয়ে নিশ্চিত করেছে যে করোনা সংক্রমিত ওই ব্যক্তির শরীরে একাধিক উপসর্গ ছিল। এরপরই সরকারের তরফে দেশবাসীকে সতর্ক করে একটি বিবৃতি দেওয়া হয়। টিকা নেওয়ার পাশাপাশি বুস্টার ডোজ নেওয়ার পরামর্শও দেওয়া হচ্ছে।

- Advertisement -

১৮ ডিসেম্বর পর্যন্ত সামনে আসা তথ্য অনুযায়ী করোনা সংক্রমণের ৭৩ শতাংশের শরীরেই ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে। ফলে সে দেশে করোনাবিধির উপর আরও জোর দেওয়া হয়েছে। একের পর এক টুইট করে প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) দেশবাসীকে সতর্ক করেছেন। তিনি লেখেন, ‘বন্ধুগণ, আমেরিকায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। আমাদের বর্তমান পরিস্থিতি ঠিক কীরকম, তা আপনাদের জানাতে চাই। প্রথমে ফ্রন্টলাইন যোদ্ধাদের ধন্যবাদ জানাই। টেস্টিং, হাসপাতালের বেডের সংখ্যা বাড়ানোর চেষ্টা চলছে।’ পাশাপাশি টিকা নেওয়ার এবং বুস্টার ডোজ (Booster Dose) নিয়ে প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পরামর্শও দেন তিনি। বড়দিনের উত্‍সবেও বিস্তর কাটছাঁট করা হয়েছে। যে কোনওরকম জমায়েতে জারি নিষেধাজ্ঞা।

https://twitter.com/POTUS/status/1473107458801426433?s=20

<

p style=”text-align: justify;”>প্রসঙ্গত, চলতি মাসেই বিশ্বে প্রথম ওমিক্রন আক্রান্তের মৃত্যুর খবর উঠে আসে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) জানিয়েছিলেন, ‘ইংল্যান্ডই প্রথম ওমিক্রনে মৃত্যুর সাক্ষী হয়।’

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss