11.8 C
London
Sunday, November 27, 2022
HomeUncategorizedVictor Escobar: স্বেচ্ছামৃত্যুর অনুমতি, জনসমক্ষে দেহে প্রবেশ করল প্রাণঘাতী ইঞ্জেকশন

Latest Posts

Victor Escobar: স্বেচ্ছামৃত্যুর অনুমতি, জনসমক্ষে দেহে প্রবেশ করল প্রাণঘাতী ইঞ্জেকশন

- Advertisement -

স্বেচ্ছামৃত্যুর সিদ্ধান্ত নিয়েছিলেন ভিক্টর এস্কোবার (Victor Escobar)৷ তাও জনসমক্ষে। শেষ ভিডিও বার্তায় বললেন, ‘দেখা হবে খুব তাড়াতাড়ি’। বেনজির সিদ্ধান্ত কলম্বিয়ান সরকারের।

দেহ অভ্যন্তরীণ কোনও সমস্যা ছাড়াই প্রশাসনের স্বেচ্ছা অনুমতির সিদ্ধান্ত বেনোজির। পরিসংখ্যান অনুযায়ী এই প্রথম কোনো লাতিন আমেরিকানকে এমন অনুমতি দিয়েছে সরকার। টানা দু’বছর ফুসফুসের সমস্যায় ভুগছিলেন এস্কোবার। মেডিকেল সাপোর্ট ছাড়া নিতে পারতেন না শ্বাস-প্রশ্বাস। তাই তিনি বেছে নিয়েছিলেন স্বেচ্ছামৃত্যুর পথ৷ মৃত্যু বরণ করে নেওয়ার আগে তাঁর মুখে ছিল হাসি। বলে গিয়েছেন, ‘সি ইউ শুন’- শীঘ্র দেখা হবে।

- Advertisement -

ষাট বছর বয়সী ভিক্টরের অন্তিত কিছু কথা, ‘একে একে সকলেরই সময় আসবে৷ আমি ‘বিদায় বন্ধু’ বলতে চাই না। আবার দেখা হবে এই বিশ্বাস রাখি। আমরা সকলেই একদিন ঈশ্বরের কোলে জায়গা করে নেবো।’ ক্যাথোলিক হিসেবে পরিচিতি ছিল এস্কোবারের।

ক্যালি শহরে মৃত্যু বরণ করেছেন তিনি। চিকিৎসকদের উপস্থিতিতে তাঁকে জানানো হয়েছে বিদায়। সামাজিক মাধ্যমে এমনটাই জানিয়েছেন তাঁর আইনজীবী। উপস্থিত ছিলেন পরিবার, প্রিয়জনেরা। ইঞ্জেকশন সিরিঞ্জ দেহে প্রবেশ করানোর কিছু পরেই ইহলোক ত্যাগ করেন ভিক্টর এস্কোবার।

চার্চ আত্মহত্যা কিংবা স্বেচ্ছামৃত্যুতে অনুমতি দেওয়া না বলেই জানা যায়৷ এক্সোবার ছিলেন ক্যাথলিক৷ এক্ষেত্রে তাঁর মৃত্যুবরণ শুধু কলম্বিয়াতেই নয়, বিশ্বের কাছে বিরল এক ঘটনা৷ এই প্রথম কোনো ল্যাটিন আমেরিকান সরকার নিয়েছে এই সিদ্ধান্ত। ২০২১ সালের জুলাই মাসে, সেখানকার এক আদালতের পক্ষ থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছিল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss