WB politics : বাম জমানায় হতেন ‘গোঁজ প্রার্থী’, তথাগতর ‘গোঁজামিল টুইটে’ BJP ত্যাগ গুঞ্জন

কোনদিকে তথাগত?

454
Tathagata Roy

News Desk: তখন বিজেপির অস্তিত্ব ছিল টিম টিম করে, বিধানসভায় শূন্য। ঠিক এখন যেমন বামেদের হাল। তবে দীর্ঘ বাম জমানায় রাজ্য বিজেপির যে কয়েকজন প্রার্থী হয়ে জামানত খোয়াতেন তাদের মধ্যে তারকা নাম অবশ্যই তথাগত রায়

অভিযোগ ছিল, তিনি ‘গোঁজ প্রার্থী’ হতেই ভোটে নামতেন। এহেন তথাগতবাবুর একটি বিস্ফোরক টুইটে বিজেপি বিড়ম্বিত। তবে বঙ্গ বিজেপিতে ইতিমধ্যেই গুঞ্জন গোঁজ প্রার্থী হওয়ার অভ্যাসে গোঁজামিল দেওয়া টুইট বার্তা দিয়েছেন তথাগত রায়।

শনিবার তথাগতবাবু টু়ইটে ঘোষণা করেন ‘আপাতত বিদায় পশ্চিমবঙ্গ বিজেপি’। দল ও রাজনৈতিক মহলে গুঞ্জন ছড়ায় দলত্যাগ করতে চলেছেন প্রবীণ বিজেপি নেতা। তবে তথাগতবাবু লিখেছেন, ‘আপাতত’। এই শব্দ নিয়েই দলেরই অভ্যন্তরে গুঞ্জন তিনি পথ খোলা রেখেছেন।

Tathagata Roy

তথাগতবাবুর টুইট এক অর্থে ‘গোঁজামিল’, এতে রহস্য আছে বলেই কিছু নেতার ধারণা। গত উপনির্বাচনগুলিতে পরপর বিজেপির জামানত বাজেয়াপ্ত হওয়ার জেরে তথাগত রায়ের টুইট হামলায় বঙ্গ ও কেন্দ্র বিজেপি নাজেহাল হচ্ছিল। একপ্রকার যুদ্ধ ঘোষণা করেছিলেন প্রাক্তন রাজ্যপাল ও বিজেপি নেতা।

বিতর্কিত সেই প্রসঙ্গগুলি টেনে এনে টুইটে তথাগত রায় লিখেছেন, ‘কারুর কাছ থেকে বাহবা পাবার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি !”

বিধানসভা উপনির্বাচনে বিরোধী দল বিজেপির বিরাট পরাজয়ের পর টুইট করে নেতাদের কড়া ভাষায় আক্রমণ করেছিলেন তথাগত রায়। তিনি লিখেছিলেন, “৩ থেকে ৭৭ (এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক।” তাঁর টুইটের প্রতিবাদ জানিয়েছিল বিজেপি।