6.8 C
London
Wednesday, November 30, 2022
Homeবাংলার মুখব্রিটিশ সরকার ক্ষুদিরামের নশ্বর দেহকে ধ্বংস করতে পারে, তাঁর আদর্শকে নয়, দাবি...

Latest Posts

ব্রিটিশ সরকার ক্ষুদিরামের নশ্বর দেহকে ধ্বংস করতে পারে, তাঁর আদর্শকে নয়, দাবি বাংলা পক্ষের

- Advertisement -

নিউজ ডেস্ক: মহান বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্মদিন। শুক্রবার ক্ষুদিরাম বসুর জন্মদিবস উপলক্ষে তাঁর জন্মভিটা পশ্চিম মেদিনীপুরের মোহবনীতে বাংলা পক্ষের কেশপুর শাখার উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ দিনের অনুষ্ঠানে বাংলা পক্ষের তরফে কেশপুর শাখার অন্যতম সদস্য পার্থ নন্দী, চিনময় বড়োদলই সমীরণ বড়দোলই প্রণব কারক প্রমুখ উপস্থিত ছিলেন। বাংলা পক্ষের তরফে ক্ষুদিরামের মূর্তিতে পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্ধা জানানো হয়।

ক্ষুদিরামের মূর্তিতে মাল্যদানের পর বাংলা পক্ষের কেশপুর শাখার পক্ষ থেকে ক্ষুদিরামের আদর্শ বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার শপথ নেওয়া হয়।

- Advertisement -

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির জন্য চলতি বছরে ক্ষুদিরামের জন্ম দিবস পালনে সেভাবে কোনও অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তবে আগামী বছর তাঁরা যথারীতি আড়ম্বরের সঙ্গেই ক্ষুদিরামের জন্ম ও মৃত্যু দুই-ই পালন করবেন।

অনুষ্ঠানে উপস্থিত পার্থ নন্দী বলেন, ক্ষুদিরাম বসুর দেখানো পথই বাংলার যুব সমাজের এগিয়ে চলার পাথেয় হবে। ক্ষুদিরাম বসুর চোখে যে স্বপ্ন ছিল সেই স্বপ্ন পূরণ করা দেশের যুব সমাজের দায়িত্ব। ব্রিটিশ সরকার হয়তো ফাঁসি দিয়ে ক্ষুদিরামের নশ্বর দেহটিকে শেষ করে দিতে পারে, কিন্তু তাঁর আদর্শকে কখনওই মানুষের মন থেকে মুছে দিতে পারে না।  ক্ষুদিরাম বসুর এই আদর্শকে বাংলা পক্ষ বাংলার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেবে।

বাংলা পক্ষের তরফ চিন্ময় বড়দোলই বলেন, বাংলায় বলেন ১৮ বছর বয়সি এক তরতাজা কিশোরের আত্মবলিদান ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। হিন্দি সাম্রাজ্যবাদ ক্ষুদিরামের কথা আমাদের ভুলিয়ে দিতে চাইলেও বাংলাপক্ষ সকলকে তাঁর অবদানের কথা স্মরণ করিয়ে দেবে। দেশের মাঝে বাংলা ও বাঙালি একদিন নিশ্চিতভাবেই তাদের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করবে। ক্ষুদিরামের জন্মদিনে এটাই আমাদের শপথ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss