""
Friday, October 7, 2022
Homeবাংলার মুখTravel: করোনা আবহে দার্জিলিং সফর, কম বাজেটেই ট্রিপ প্লান

Latest Posts

Travel: করোনা আবহে দার্জিলিং সফর, কম বাজেটেই ট্রিপ প্লান

- Advertisement -

Travel: করোনা পরিস্থিতি কাটিয়ে মানুষ এখন স্বাভাবিক জীবনে ফিরছে।  চলুন দার্জিলিং বেড়িয়ে আসি, তার আগে জেনে নিন কিভাবে যাবেন? কোথায় থাকবেন আর জরুরী কিছু তথ্য।

কীভাবে যাবেন?
কলকাতা থেকে এনজিপি পর্যন্ত স্পেসাল ট্রেনের ব্যবস্থা রয়েছে এই লকডাউন পরিস্থিতিতে। এনজিপি থেকে রিসার্ভ গাড়িতে দার্জিলিং। যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে গাড়ি স্যানিটাইজ এখন বাধ্যতামূলক। তাই পূজোতে চলুন দার্জিলিং বেড়িয়ে আসি

- Advertisement -

কোথায় থাকবেন?

থাকার জন্য সারা দার্জিলিং এই রয়েছে কম-বেশি বাজেটের হোটেল, রিসোর্ট। আপনার পছন্দের হোটেলের সন্ধান অনলাইনেও পেয়ে যাবেন এখন। তাই কলকাতাতে বসেই হোটেলের বুকিং সেরে ফেলতে পারেন।
অক্টোবর থেকে দার্জিলিং এ মানুষের ভিড় বাড়তে শুরু করে তাই হোটেলের বুকিং আগেভাগে সেরে ফেলা ভাল।
দার্জিলিং ঘুরতে মোটামুটি তিন রাত চারদিনের ট্যুর প্লান করুন। দার্জিলিং এ থাকার সব থেকে ভাল জায়গা হল ম্যালের কাছে অথবা দার্জিলিং ষ্টেশনের কাছে।
পূর্বের স্কটল্যান্ড শৈলশহর শিলং

কি কি দেখবেন?

দার্জিলিং ম্যালের কাছে মহাকাল মন্দির
টাইগার হিলে সূর্যোদয়, টাইগার হিলে সূর্যোদয় দেখার জন্য ভোরবেলা ৩টে থেকে ৪টের মধ্যে বেরোন, রাস্তায় ভীড় থাকার জন্য হাতে সময় নিয়ে বেরবেন।
কাঞ্চনজঙ্ঘার পিছনে ভোরের সূর্যোদয় এক ঐশ্বরিক দৃশ্য।
জাপানী মন্দির
পিস্ প্যাগোডা
দার্জিলিং জু, দার্জিলিং জু এর আসল নাম পদ্মজা নাইডু জুওলজিক্যাল পার্ক।
এই চিড়িয়াখানার প্রধান আকর্ষণ হল রেড পাণ্ডা এছাড়াও চিতাবাঘ, হিমালয়ান স্নো লেপার্ড, ভাল্লুক, নানা ধরনের হরিণ ও বানর।
হিমালায়ান মউন্টিনীয়ারিং ইন্সিটিউট
দার্জিলিং রোপওয়ে, দার্জিলিঙে গিয়ে রোপওয়েতে চড়তে ভুলবেন না। পাহাড়ের উপর ১৬ কিমি পথ কেব্‌লকারে যাওয়ার অভিজ্ঞতা অসাধারন।
তেনজিং রক
হ্যাপি ভ্যালি টি এস্টেট
গোর্খা ফুটবল স্টেডিয়াম
এছাড়াও রয়েছে রক গার্ডেন যা ম্যাল থেকে গাড়ীতে ১০ কিমি দূরে পাহাড়ে ঘেরা সুন্দর ফুলের বাগান ও ছোটো জলপ্রপাত। রক গার্ডেনের কাছেই খরস্রোতা পাহাড়ি নদীকে কেন্দ্র করে গড়ে উঠেছে সুসজ্জিত গঙ্গা মাইয়া পার্ক।

বিকেলে উপভোগ করুন ট্রয় ট্রেনে ভ্রমন। ট্রয় ট্রেনে করে যান বিশ্বের সর্বোচ্চ রেল ষ্টেশন ঘুম পর্যন্ত, ঘুম ষ্টেশনে এসে ট্রয় ট্রেন ৩০ মিনিট অপেক্ষা করে এর মধ্যে ঘুরে দেখুন রেল মিউসিয়াম। করোনা ও লকডাউন কাটিয়ে দার্জিলিং সেজে উঠেছে আবার ট্যুরিস্টদের স্বাগত জানানোর জন্য।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss