6.3 C
London
Tuesday, November 29, 2022
Homeবাংলার মুখNagaland: ‘ভুল বোঝাবুঝিতে বিএসএফও গুলি চালায়’, মন্তব্য উদয়ন গুহের

Latest Posts

Nagaland: ‘ভুল বোঝাবুঝিতে বিএসএফও গুলি চালায়’, মন্তব্য উদয়ন গুহের

- Advertisement -

নিউজ ডেস্ক: শনিবার সন্ধ্যায় নাগাল্যান্ডের (Nagaland) মন জেলার ওটিং গ্রামে (village Oting) অসম রাইফেলসের জওয়ানদের গুলিতে ১৬ জন গ্রামবাসীর (villagers death) মৃত্যু হয়।  এবার নাগাল্যান্ডের গুলি কাণ্ডের প্রসঙ্গ টেনে ফের বিএসএফ নিয়ে মন্তব্যের জেরে বিতর্ক উসকে দিলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)।

এই ঘটনা নিয়ে সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ‘ভুল বোঝাবুঝি’র আখ্যাকে হাতিয়ার করে তিনি বলেন, ‘অসম রাইফেলস এর মতো বিএসএফও(BSF) ‘ভুল বোঝাবুঝির’ কারণে গুলি চালায়, ভবিষ্যতেও চালাবে। তৈরি থাকুন।’ ফেসবুক পোস্টে তাঁর এরকম মন্তব্য নতুন করে বিতর্ক উসকে দিল।

- Advertisement -

এর আগে তিনি রাজ্যে বিএসএফের কাজের সীমা বাড়িয়ে দেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করতে গিয়ে বিধানসভার মধ্যেই আপত্তিজনক মন্তব্য করেছিলেন। সেই আঁচ নিভতে না নিভতেই এবার নতুন বিতর্ক। 

সোমবার নাগাল্যান্ডের (Nagaland) ঘটনা নিয়ে সংসদে শোরগোল ফেলে দেন বিরোধীরা। চাপে পড়ে এ নিয়ে বিবৃতি দিতে বাধ্য হন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, ‘ওটিং গ্রামে চরমপন্থী কার্যকলাপ চলছিল। সেনা কম্যান্ডোরা এলাকায় বিস্ফোরক বিছিয়ে রেখেছিলেন। সেই সময় একটি যাত্রীবোঝাই গাড়ি আসে। গাড়িটিকে দাঁড়াতে বললে পালানোর চেষ্টা করে তা। তখনই জঙ্গি সন্দেহে গুলি চালিয়ে দেয় সেনা। পরে বোঝা যায়, পরিচয় নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল। আর সেই কারণেই ভুল বোঝাবুঝি হয়েছে।’

প্রসঙ্গত, ঘটনার পর অসম রাইফেলসের ছাউনিতে জনরোষ আছড়ে পড়লে সেখানেও গুলি চলে। তাতেও বেশ কয়েকজন গ্রামবাসী নিহত হন। ফলে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্ত অসম রাইফেলসকেও ঘটনায় দায়ী করা হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss