7.7 C
London
Monday, November 28, 2022
Homeবাংলার মুখWeather Update: ফের ঊর্ধ্বমুখী পারদ, রাজ্যজুড়ে ঘন কুয়াশার সতর্কতা

Latest Posts

Weather Update: ফের ঊর্ধ্বমুখী পারদ, রাজ্যজুড়ে ঘন কুয়াশার সতর্কতা

- Advertisement -

নিউজ ডেস্ক : শীতের আমেজ বজায় থাকলেও বৃহস্পতিবার ফের ঊর্ধ্বমুখী পারদ। রাজ্যজুড়েই ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, উত্তরবঙ্গে ঘন থেকে অতি ঘন কুয়াশা থাকবে। আর দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে শুরু করবে। 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী পশ্চিমী বাধায় কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে। দিনের তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ১৩ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় এদিন সকালে কুয়াশা থাকবে। তবে পরে আকাশ পরিষ্কার হবে। আগামী ৩ দিনে শীতের আমেজ কমিয়ে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।  

- Advertisement -

আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর-পশ্চিম ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে। রাজস্থানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। উত্তর-পশ্চিম ভারতে আজ আরেকটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। এর প্রভাবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে ঘন কুয়াশা থাকবে। আসাম মেঘালয়েও ঘন কুয়াশা থাকবে। সিকিম ও উত্তরবঙ্গে অতি ঘন কুয়াশা থাকবে। বিহার, উড়িষ্যা, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গে আগামী ২ দিন ঘন কুয়াশার সতর্কবার্তা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের কিছু জেলা যেমন দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে কুয়াশার প্রভাব থাকবে। বাকি জেলাতে হালকা কুয়াশার প্রভাব থাকবে।

তবে আলিপুরের আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ৫ দিন দুই বঙ্গেই আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss