7.9 C
London
Monday, December 5, 2022
Homeবাংলার মুখWeather Update: উত্তুরে হাওয়ার জেরে রাজ্যজুড়ে জাঁকিয়ে ঠান্ডা

Latest Posts

Weather Update: উত্তুরে হাওয়ার জেরে রাজ্যজুড়ে জাঁকিয়ে ঠান্ডা

- Advertisement -

নিউজ ডেস্ক: গোটা ডিসেম্বর জাঁকিয়ে শীত ছিল অধরা। তবে, নতুন বছরের শুরু থেকে পারদ নামার পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর (Weather Update)। কিন্তু সেখানেও পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকুটি। হাওয়া অফিসের আশঙ্কা, জানুয়ারির প্রথম সপ্তাহের শেষের দিকেই শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝা বড়সড় প্রভাব ফেলতে আবহাওয়ায়।

আর তারই জেরে ফের একবার উধাও হয়ে যেতে পারে শীত। সব মিলিয়ে জাঁকিয়ে কবে থেকে জাঁকিয়ে ঠান্ডা পড়বে, সে বিষয়ে আগাম পূর্বাভাস দিতে পারছেন না আবহাওয়াবিদরা। দার্জিলিংয়ে হাড়কাঁপানো ঠান্ডার অনুভূতি মিললেও রাজ্যের বাকি অংশে জাঁকিয়ে শীত তেমন পড়েনি।

- Advertisement -

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৩ জানুয়ারি সোমবার সকালের মধ্যে বাংলার অধিকাংশ জেলার আকাশ পরিষ্কার থাকবে। আবহাওয়াও শুকনো থাকবে। আগামী দিন দুয়েক রাতের দিকে তাপমাত্রা ২-৪ ডিগ্রির মতো কমতে পারে। আগামী ২৪ ঘন্টায় সকালের দিকে কোনও কোনও জায়গায় কুয়াশা দেখা দিতে পারে। তবে বেলা বাড়তেই আকাশ পরিষ্কার হয়ে যাবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা বেশি নামতে পারে। উত্তর পশ্চিম ভারতে ৪ জানুয়ারি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে। তার জেরে আগামী ৫ জানুয়ারি থেকে এ রাজ্যেও রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে।

এদিকে নতুন বছরের দ্বিতীয় দিনেই প্রায় ২ ডিগ্রি নামল পারদ। আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। উত্তুরে হাওয়ার জেরে গোটা রাজ্যেই জাঁকিয়ে ঠান্ডা রয়েছে। আরও কিছুটা নামতে পারে পারদ। পশ্চিমাঞ্চল জুড়ে ১০ ডিগ্রির কাছাকাছি পারদ। তরাই-ডুয়ার্সে তাপমাত্রার পারদ ১০ ডিগ্রির নীচে নামল। 

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss