""
Friday, October 7, 2022
Homeবিশ্ব বিচিত্রাOmicron: চিনে এবার ওমিক্রন গোষ্ঠী সংক্রমণ

Latest Posts

Omicron: চিনে এবার ওমিক্রন গোষ্ঠী সংক্রমণ

- Advertisement -

চিনে ফের গোষ্ঠী সংক্রমণ। তিয়ঞ্জিন প্রদেশে অনেকেই ওমিক্রনে (Omicron) আক্রান্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। শক্ত হাতে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে চিনা (China) সরকার।

প্রথম থেকে অতিমারি পরিস্থিতির বিরুদ্ধে কড়া মনোভাব শি জিন পিং- এর সরকার। প্রথম এবং দ্বিতীয় পর্যায়ের পরেও প্রশাসনের পক্ষ থেকে জারি করা হয়েছিল পরীক্ষা৷ সাধারণ মানুষের দেহে কর্ণ ভাইরাস প্রবেশ করেছে কি না, তা খোঁজ করতে চলেছে লাগাতার টেস্ট। ধারাবাহিক এই প্রক্রিয়ার মাধ্যমে সরকারের র‍্যাডারে ওমিক্রণ। আশঙ্কা করা হচ্ছে, চিনের শুরু হয়েছে ওমিক্রনিক গোষ্ঠী সংক্রমণ।

- Advertisement -

বন্দর শহর তিয়ঞ্জিনে খোঁজ মিলেছে ওমিক্রণ আক্রান্তের। এখনও পর্যন্ত দু’জনের শরীরে করোনার এই উপপ্রজাতি প্রবেশ করেছে বলে সে দেশের সংবাদমাধ্যমে প্রকাশিত।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, নির্দিষ্ট কোন জায়গা থেকেই সংক্রমনের সূত্রপাত। যদিও এ ব্যাপারে পোক্ত কোনো সিদ্ধান্ত এখনও উপনীত হতে পারেনি চিন সরকার। আপাতত ভাবনার কেন্দ্র বিন্দুতে তিয়ঞ্জিন শহর।

জনজীবন স্বাভাবিক রাখতে অতিমারির বিরুদ্ধে অনমনীয় চিন। সংক্রমণ লাগামছাড়া হলে ফের লকডাউনের সম্ভাবনা। ব্যহত হতে পারে ব্যবসা-বাণিজ্য। যা যে কোনো দেশের অর্থনৈতিক পরিস্থিতির পক্ষে নেতিবাচক৷ তিয়ঞ্জিন বন্দর শহর হওয়ায় আরও উদ্বিগ্ন চিন সরকার। ব্যবসার চাকা সচল রাখতে মরিয়া বেজিং।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss