India-South Africa in the Test series: প্রোটিয়ার্সদের নেতৃত্ব দেবে অভিজ্ঞ ব্যাটসম্যান ডিন এলগার

Sports desk: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে (India-South Africa in the Test series) দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন ৩৪ বছর বয়সী অভিজ্ঞ ব্যাটসম্যান ডিন এলগার।…

Dean Elgar

Sports desk: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে (India-South Africa in the Test series) দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন ৩৪ বছর বয়সী অভিজ্ঞ ব্যাটসম্যান ডিন এলগার। সহ-অধিনায়কের দায়িত্ব থাকবে অভিজ্ঞ ব্যাটসম্যান টেম্বা বাভুমার ওপর। উইকেটরক্ষকের ভূমিকায় দলে জায়গা পেয়েছেন কুইন্টন ডি কক।

টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা দল ২১ জনের খেলোয়াড়ের একটি স্কোয়াড বেছে নিয়েছে। পূর্ব নির্ধারিত ক্রীড়াসূচি অনুসারে টেস্ট সিরিজ ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে কোভিড-১৯ ভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রন’র বাড়বাড়ন্তের জন্য সিরিজ কিছু দিনের জন্য পিছিয়ে দিয়ে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হবে। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচ ৩ জানুয়ারি জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট ১১ জানুয়ারি কেপটাউনে অনুষ্ঠিত হবে।

টেস্ট সিরিজ শেষে দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। এই সিরিজের প্রথম ম্যাচ ১৯ জানুয়ারি পারলিতে, ২১ জানুয়ারি পারলিতে এবং ২৩ জানুয়ারি কেপটাউনে তৃতীয়টি অনুষ্ঠিত হবে।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের দক্ষিণ আফ্রিকা স্কোয়াড এইরকম :
ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কাগিসো রাবাদা, সরেল আরভি, বেউরান হেন্ডরিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইন মুলডার, অ্যানরিচ নরখিয়া, কিগান পিটারসেন , রাসি ওয়ান ডের ডুসেন, কাইল ভিরেন, মার্কো জেনসেন, গ্লেন্টন স্টুরম্যান, প্রেনেলান সুব্রেন, সিসান্ডা মাগালা, রায়ান রিচেলটন এবং ডুয়ান অলিভিয়ার।